সোমবার, ১৩ মে ২০২৪

b-ibbb-650x400

শাহজাদপুর সংবাদ ডটকম ক্রীড়া ডেক্সঃ

নিরীহদর্শন গল টেস্ট হঠাৎ করেই রোমাঞ্চ নিয়ে হাজির হয় পঞ্চম দিনে। শেষ সেশনের নাটকীয়তায় পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

সময়মতো অধিনায়ক অ্যাঞ্জোলো ম্যাথিউসের ১৩ বলে অপরাজিত ২৫ রানই জয় উপহার দেয় শ্রীলঙ্কাকে। আর প্রথম ইনিংসে ৪৫০-এর বেশি রান করেও টেস্ট হারা ১২তম ঘটনার জন্ম দেয় পাকিস্তান।

রোববার রঙ্গনা হেরাথের দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে ১৮০ রানে করে দেয় শ্রীলঙ্কা। এরপর ২১ ওভারে ৯৯ রানের জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় তারা।

তুমুল করতালির মধ্য দিয়ে মাহেলা জয়াবর্ধনে আর উপল থারাঙ্গা যখন ব্যাট করতে নামেন তখন আকাশে রোদ ছিল। তবে কিছুক্ষণ যেতে না যেতেই গলের আকাশে মেঘ জমে, আলো কমতে থাকে। মেঘ আর রোদ্দুরের এই লুকোচুরি খেলার মধ্যেই আউট হয়ে ফেরেন থারাঙ্গা ও জয়াবর্ধনে।

১২ রান করে থারাঙ্গা আউট হন দলের ২৮ রানে। ৩৫ বলে ২৬ রানে জয়াবর্ধনের সাজঘরে ফেরার সময় শ্রীলঙ্কাকে রেখে যান ৫৯ রানে।

কুমার সাঙ্গাকারার সঙ্গে জুটি বাধেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। দলের ৭৩ রানে ফিরে যান আগের ইনিংসে দ্বিশতক করা সাঙ্গাকারাও। আকাশে তখনো মেঘ, বৃষ্টির ঘনঘটা।

এর মধ্যেই দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন ম্যাথিউস ও ভিথানাগে। আর কোনো উইকেট পড়তে না দিয়ে ১৬.২ ওভারেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন তারা।

তবে শেষ ৮ বলে ম্যাথিউস ২টি ছয় আর ভিথানাগে একটি ছয় ও একটি চার না মারলে ম্যাচের ফল অন্যরকমও হতে পারত; শ্রীলঙ্কা জয়সূচক রানটি নেয়ার পরই নামে বৃষ্টি।

ম্যাথিউস অপরাজিত ছিলেন ১৩ বলে ২৫ রানের পাশাপাশি ৮ বলে অপরাজিত ১১ রান করেন ভিথানাগে।

এর আগে শ্রীলঙ্কার জয়ের ভিত গড়ে দেন হেরাথ। তার ৪৮ রানে ৬ উইকেটেই দ্বিতীয় ইনিংসে মাত্র ১৮০ রানে অলআউট হয় পাকিস্তান। দুই ইনিংস মিলিয়ে হেরাথ উইকেট নেন ৯টি। ম্যাচ সেরার পুরস্কারও পান শ্রীলঙ্কার বাঁহাতি এই স্পিনার।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন অপরাজিত থাকা সরফরাজ আহমেদ।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ৪৫১ ও ১৮০ (মনজুর ৩, শেহজাদ ১৬, আজমল ৪, আজহার ৪১, ইউনুস ১৩, মিসবাহ ২৮, আসাদ ৮, সরফরাজ ৫২*, রেহমান ১, তালহা ৪, জুনায়েদ ০; হেরাথ ৬/৪৮, পেরেরা ২/৬৮, প্রসাদ ১/১০, এরাঙ্গা ১/৪৪)।

শ্রীলঙ্কা: ৫৩৩/৯ ইনিংস ঘোষণা ও ৯৯/৩(থারাঙ্গা ১২, জয়াবর্ধনে ২৬, সাঙ্গাকারা ২১, ম্যাথিউস ২৫*, ভিথানাগে ১১*; জুনায়েদ ২/৫৫, তালহা ১/১২)।

সম্পর্কিত সংবাদ

হাসপাতাল থেকে পালিয়ে বাড়িতে করোনা রোগী

বাংলাদেশ

হাসপাতাল থেকে পালিয়ে বাড়িতে করোনা রোগী

কুমিল্লার লাকসামের একটি বেসরকারি হাসপাতালের আইসলেশনে চিকিৎসাধীন করোনা আক্রান্ত এক রোগী গোপনে পালিয়ে বাড়িতে চলে যাওয়ার অভ...

অব্যবহৃত ডেটা ফেরত দেবে সব অপারেটর: বিটিআরসি

তথ্য-প্রযুক্তি

অব্যবহৃত ডেটা ফেরত দেবে সব অপারেটর: বিটিআরসি

মোবাইল ইন্টারনেটের অব্যবহৃত ডেটা ফেরত পাবেন গ্রাহকরা। এছাড়া ইন্টারনেটে না থাকলেও চালানো যাবে ফেসবুক ও মেসেঞ্জার। সব মোবা...

সিরাজগঞ্জে নকল বিড়ি জর্দা জব্দ, আটক এক

সিরাজগঞ্জ জেলার সংবাদ

সিরাজগঞ্জে নকল বিড়ি জর্দা জব্দ, আটক এক

রাজস্ব ফাঁকির কারণে সিরাজগঞ্জে নকল বিড়ি, জর্দা, বিড়ির কাগজ ও বিড়ির ব্যান্ডরোল জব্দ ও আরিফ রহমান নামে প্রতিষ্ঠানের মালিকক...