শুক্রবার, ১৭ মে ২০২৪

lifestyle

শাহজাদপুর সংবাদ ডটকমঃ সম্পর্ক ভেঙে গেছে মনের মানুষের সঙ্গে। এরপর থেকে দীর্ঘদিনের একাকিত্বে ক্লান্ত হতে হতে এক সময় মনের আকাশের মেঘ কেটে যেতে শুরু করেছে। হয়ত খুঁজছেন নতুন কাউকে। যাকে সঙ্গী করে সুন্দর ভবিষ্যতের স্বপ্ন দেখতে চান, কিংবা হঠাত্ করেই মনের মতো কাউকে পেয়ে ভাবছেন—‘ভালোবাসি’ কথাটি তাঁকে বলেই ফেলবেন কি না! যাকে সারা জীবন ধরে ভালোবাসবেন তাঁকে সেটা জানান দেওয়ার আগে একটু শান্ত হয়ে ভেবে নিন আপনি একটা নতুন সম্পর্কের জন্য পুরোপুরি প্রস্তুত কি না। নতুন সম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখতে পারে এসব ভাবনা।

অতীতের মীমাংসা নতুন কোনো সম্পর্কে জড়ানোর আগে নিজেকে প্রশ্ন করুন আপনার অতীত সম্পর্কের মীমাংসা হয়েছে কি? আগের মানুষটিকে কি ভুলতে পেরেছেন? নাকি এখনো মনের কোথাও খচখচানি রয়েই গেছে। যদি ভুলে থাকতে পারেন, তবেই এগোন। অন্যথায় আরেকটু অপেক্ষা করুন। কোনো কিছুই তো আসলে ভোলা যায় না পুরোপুরি, তার হয়তো প্রয়োজনও নেই। কিন্তু অতীতের কোনো বিবাদ যেন অমীমাংসিত থেকে না যায়।

ভুলগুলো বুঝে নেওয়া আগের সম্পর্কটি ভাঙার কারণগুলো খুঁজে বের করুন। আপনার এবং আপনার সঙ্গীর ভুলগুলো বুঝে নিন। সেগুলো থেকে শিক্ষা নিন। আর চিন্তা করে দেখুন ভবিষ্যতে এমন ভুল আর না করার বিষয়ে আপনি প্রস্তুত কি না। তা পারলেই নতুন সম্পর্কের দিকে পা বাড়ান, নইলে আরও অপেক্ষা।

নিজেকে নিয়ে সুখী যখন নিজের জীবন নিয়ে পুরোপুরি তৃপ্ত হবেন, তখনই কোনো সম্পর্কে জড়াবেন। কারণ একজন সুখী মানুষই অন্যকে সুখী করতে পারে। আর নিজে সুখী না হলে অন্যকে সুখী করবেন কীভাবে? সুখ ছাড়া তো সম্পর্ক টেকে না, তাই না?

আস্থা রাখতে শিখুন আপনি হয়তো মনে করছেন ভালোবাসার মানুষের কাছে ধোঁকা খেয়েছেন। এর পর থেকে কারও ওপর আর আস্থা রাখতে পারছেন না। বিশ্বাস হচ্ছে না কাউকেই। বোঝার চেষ্টা করুন, কোথাও ভুল হতে পারে। আর তা ছাড়া সব মানুষ তো আর এক নয়। এ উপলব্ধি না আসা পর্যন্ত নতুন কোনো সম্পর্কে না জড়ানোই ভালো। কারণ আস্থা আর বিশ্বাসই সম্পর্ক টিকিয়ে রাখার চাবি। তাই আগে মানুষকে বিশ্বাস করতে শিখুন।

অন্য কোনো উদ্দেশ্য নয় কাউকে প্রকৃত অর্থে ভালোবাসতে পারলেই সামনে এগোন। অন্য কোনো উদ্দেশ্য নিয়ে ভালোবাসা কিংবা সম্পর্কে জড়ালে সে সম্পর্ক জীবনকে বিষাদময় করে তুলবে। আগের সম্পর্কের শোক ভোলা, কেবল দৈহিক চাহিদা কিংবা টাকা-পয়সা বা স্রেফ সময় পার করতে সম্পর্কে জড়ালে শেষটা খারাপই হয়।

সম্পর্কিত সংবাদ

শাহজাদপুরে কালবৈশাখী ঝড়ে ৩তলা ভবনের ছাদের গাইড ওয়াল ধ্বসে খাবার হোটেল বিধ্বস্ত

শাহজাদপুরে কালবৈশাখী ঝড়ে ৩তলা ভবনের ছাদের গাইড ওয়াল ধ্বসে খাবার হোটেল বিধ্বস্ত

প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে পাইলট নিহত

জাতীয়

প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে পাইলট নিহত

শাহজাদপুরের বাঘাবাড়ী বিদ্যুৎ কেন্দ্রে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ উৎপাদন বন্ধ!

অর্থ-বাণিজ্য

শাহজাদপুরের বাঘাবাড়ী বিদ্যুৎ কেন্দ্রে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ উৎপাদন বন্ধ!

এম এ হান্নান শেখঃ সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী নৌবন্দরের পূর্ব পাশে অবস্থিত পিডিবির ৩টি ও বেসরকারি ১টি মিলে মো...

জমে উঠেছে উল্লাপাড়ার ইফতারি বাজার

ধর্ম

জমে উঠেছে উল্লাপাড়ার ইফতারি বাজার

তানিম তূর্যঃ উল্লাপাড়ায় জমে উঠেছে ইফতারির বাজার। দ্রব্যমূল্যের ঊর্ধগতির কারণে গত বছরের চেয়ে এবার ইফতার সামগ্রীর দাম বৃদ্...