মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

"বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন" এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় সিরাজগঞ্জের শাহজাদপুরেও পালিত হলো ৫০ তম জাতীয় সমবায় দিবস। 

শনিবার (৬ নভেম্বর) সকাল ১০টায় শাহজাদপুর উপজেলা পরিষদের শহিদ স্মৃতি মিলনায়তনে প্রায় ৩শো ৫০ জন সমবায়ীর উপস্থিতিতে উপজেলা প্রশাসন ও সমবায় দপ্তরের যৌথ উদ্দোগে আলোচনা সভা, র্যা লি ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানের শুরুতে শাহজাদপুর উপজেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল প্রাঙ্গনে সমবায়ীদের উপস্থিতিতে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। পরে সংশ্লিষ্টদের নিয়ে উপজেলা চত্বরে র্যা লি বের হয়।

এরপর সকাল সাড়ে ১০টায় শহিদ স্মৃতি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ শামসুজ্জোহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিআরডিবি’র চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান, উপজেলা আঃ লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান শফি, বাংলাদেশ মিল্ক ভিটার পরিচালক আব্দুস ছালাম ফকির, ট্যাংকলরি সমবায় সমিতির সভাপতি শাহাদত হোসেন প্রমূখ। এসময় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ মারুফ হোসেন।  

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ের মাধ্যমেই মানুষের ভাগ্য পরিবর্তনের স্বপ্ন দেখেছিলেন। এরই ধারাবাহিকতায় তিনি সমবায় নামকরণে একাধিক কলকারখানা নির্মাণ করেছিলেন। 

তিনি আরো বলেন, যে কোন কাজ একা কষ্টসাধ্য হলেও একাধিক ব্যাক্তি সমন্বিতভাবে চেষ্টা করলে সহজ হয়ে যায়। তেমনি আর্থনৈতিক কোন উন্নয়নের লক্ষ্যে একাধিক মানুষ কোন উদ্দোগ  সমন্বিতভাবে বাস্তবায়ন করলে সেটাকেই সমবায় বলে।

আলোচনা সভা শেষে ৭টি শ্রেষ্ঠ সমবায় সমিতি ও ৩টি সেরা সমবায় সমিতিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আলোচনা সভাটির সঞ্চালনায় ছিলেন, সেবা সমবায় সমিতির সভাপতি আমিরুল ইসলাম।

সম্পর্কিত সংবাদ

ছেলের লাশ  টয়লেটে রেখে নির্বাচনের প্রচারণা! বাবা-মা সহ আটক ৪

শাহজাদপুর

ছেলের লাশ টয়লেটে রেখে নির্বাচনের প্রচারণা! বাবা-মা সহ আটক ৪

বাড়ির টয়লেটের সেপটিক ট্রাংকে ২ (২৬ নভেম্বর) ছেলের লাশ রাখে নির্বাচনী প্রচারণা চালিয়েছে বাবা-মা সহ পরিবারের লোকজন। এমন‌...

শাহজাদপুরে ১০ ইউনিয়নে ৪৭ চেয়ারম্যান ও সদস্য পদে ৫৬৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

শাহজাদপুর

শাহজাদপুরে ১০ ইউনিয়নে ৪৭ চেয়ারম্যান ও সদস্য পদে ৫৬৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, মনোনয়নপত্র দাখিলের শেষদিন পর্যন্ত দশটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যা...

স্বপ্নের সোনার শাহজাদপুর গড়ার দৃঢ় প্রত্যয় নবনির্বাচিত এমপি মেরিনা জাহান কবিতা’র

রাজনীতি

স্বপ্নের সোনার শাহজাদপুর গড়ার দৃঢ় প্রত্যয় নবনির্বাচিত এমপি মেরিনা জাহান কবিতা’র

আপনারা আমাকে সময় দেন, আমি আপনাদের স্বপ্নের সোনার শাহজাদপুর উপহার দেবো ইনশাল্লাহ।’

শাহজাদপুর আসামী বহনে নেই কোন প্রিজন ভ্যান বা অন্য যানবহন!

আইন-আদালত

শাহজাদপুর আসামী বহনে নেই কোন প্রিজন ভ্যান বা অন্য যানবহন!

এম এ হান্নানঃ শাহজাদপুর থেকে সিরাজগন্জ জেলা কারাগার এর দুরত্ব প্রায় ৫৫ কিলোমিটার। ২০১৩সালের ২৪ ফেব্রুয়ারী চৌকি আদালত পূ...