বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শিক্ষাবিদ নিলুফার মঞ্জুর

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া শিক্ষাবিদ নিলুফার মঞ্জুরকে ঢাকার বনানী কবরস্থানে দাফন করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে তাকে দাফন করা হয়।এ সময় পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন তার ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর। বেসরকারি সংস্থা আল-মারকাজুল ইসলামী জানাজা ও দাফন কাজে সহায়তা করে। অ্যাপক্সে ট্যানারির নির্বাহী পরিচালক এম এ মাজেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিলুফার মঞ্জুর রাজধানীর সানবিমস স্কুলের অধ্যক্ষ ছিলেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি মঙ্গলবার ভোরের দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

সংশ্লিষ্টরা জানান, সরকারি নিয়ম মেনে বনানী কবরস্থানে জানাজা শেষে নিলুফার মঞ্জুরের মরদেহ দাফন করা হয়। বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে নিলুফার মঞ্জুরের দাফন কাজ শেষ হয়।

নিলুফার মঞ্জুর দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান এপেক্স গ্রুপের চেয়ারম্যান ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহীর স্ত্রী। তিনিও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় চিকিৎসাধীন।

১৯৭৪ সালের ১৫ জানুয়ারি সানবিমস স্কুল প্রতিষ্ঠা করেন নিলুফার মঞ্জুর। তার বাবা ডা. মফিজ আলী চৌধুরী ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭২ সালের মন্ত্রিসভার সদস্য। তার স্বামী সৈয়দ মঞ্জুর এলাহী ১৯৯৬ ও ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

তথ্যসূত্রঃ এবিএন

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.