শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ। নতুন নেতৃত্ব বিকাশে তারুণ্যের জয়জয়কার এই কমিটি ইতোমধ্যেই চমক সৃষ্টি করেছে বলে মনে করছেন রাজনৈতিক মহল। পরিবর্তনশীল আগামীর রাজনৈতিক পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং সময়ে সাথে সাথে নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় তরুণরা কাজ করবে বলেও মনে করছেন সুধীমহল। সারা জাগানো এই কমিটিতে আপন দক্ষতায় জায়গা করে নিয়েছেন ছাত্র রাজনীতি থেকে তিল তিল করে গড়ে ওঠা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুবে ওয়াহিদ শেখ কাজল। তাকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করায় আনন্দে উচ্ছ্বসিত তরুণ সমাজ। এদিকে সাথে আপামর জনসাধারণ  মনে করছেন, ' শেখ কাজল সমসাময়িক রাজনীতিতে অত্যন্ত পরিচিত মুখ। তার পিতা ছিলেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর। সর্বোপরি তিনি ছিলেন আপাদমস্তক রাজনীতিবিদ এবং কর্মীবান্ধব আদর্শবান নেতা। পিতার সেই আদর্শকে ধারণ করেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করবে বলেও মনে করছেন তারা। শাহজাদপুরের সর্বজনীন প্রিয় ও কর্মীবান্ধব এই ব্যাক্তিত্ব উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে  যুক্ত হওয়ায় আশার আলো দেখছেন আওয়ামীলীগসহ এর অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল নেতৃবৃন্দ ও জনসাধারন।

শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন পর চলতি বছরের প্রথম দিকে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম সভাপতি ও এ্যাড. আব্দুল হামিদ লাভলু সাধারন সম্পাদক নির্বাচিত হন। নবনির্বাচিত কমিটি জেলা আওয়ামীলীগ বরাবর উপজেলা কমিটি জমা দিলে ২০শে মে আগামি তিন বছর মেয়াদে পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

পূর্নাঙ্গ কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে যুক্ত হন সাবেক ছাত্রনেতা মাহবুবে ওয়াহিদ শেখ কাজল। ছাত্রলীগের একজন কর্মী হিসেবে রাজনীতি শুরু করেন দেড় যুগ আগে। এরপর কলেজ ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্ব দিয়ে আসছেন তিনি। সর্বশেষ যুক্ত হলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে। দীর্ঘ এই রাজনৈতিক জীবনে গুরুত্বপূর্ণ সংগঠনের নেতৃত্বে থেকেও নিজের ইমেজ ধরে রেখেছেন পরিচ্ছন্ন রূপে। একইসাথে রাজনৈতিক কর্মীদের বিপদ আপদে আপন ভাইয়ের মত পাশে থেকে সমস্ত পরিস্থিতি মোকাবেলা করেছেন। তরুণদের দ্বিধা দ্বন্দ্ব নিরসন করে বৃহত্তর ঐক্য সৃষ্টির জন্য কাজ করছেন শুরু থেকেই। ফলে তার জনপ্রিয়তা সামান্যও কমেনি বলে মনে করছেন তার অনুসারীরা। এ কারনে উপজেলা আওয়ামীলীগের কমিটিতে যুক্ত হওয়ায় আশার আলো দেখছেন আওয়ামীলীগসহ এর অঙ্গ ও  সহযোগি সংগঠনের নেতা-কর্মি ও জনসাধারণ। তিনি আরও কৃতজ্ঞতা জানান,  বাংলাদেশ আওয়ামিলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ও স্থানীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, শাহজাদপুর উপজেলা আওয়ামিলীগের সভাপতি ও সাবেক এমপি চয়ন ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ আব্দুল হামিদ লাবলুর প্রতি।

তিনি বলেন, " আপনারা আমার প্রতি আস্থা ও বিশ্বাস রেখে যে দ্বায়িত্ব দিয়েছেন, মহান আল্লাহ পাকের দয়ায় সেই দ্বায়িত্ব সঠিক ভাবে পালন করে আওয়ামিলীগকে সুসংগঠিত ও শক্তিশালী করার চেষ্টা করে যাব ইনশাআল্লাহ।

সম্পর্কিত সংবাদ

গাজা  প্রশ্নে ব্রিটিশ মন্ত্রী ওয়ার্সির পদত্যাগ

আন্তর্জাতিক

গাজা প্রশ্নে ব্রিটিশ মন্ত্রী ওয়ার্সির পদত্যাগ

সিরাজগঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার ফাহমিদা হক শেলী

ফটোগ্যালারী

সিরাজগঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার ফাহমিদা হক শেলী

শাহজাদপুর সংবাদ ডটকম, বিশেষ প্রতিবেদক, বুধবার, ২৬ সেপ্টেম্বও ২০১৮ খ্রিষ্টাব্দ : সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয় সন্মেলন ক...

শাহজাদপুরে ভূমি সপ্তাহ শুরু

শাহজাদপুরে ভূমি সপ্তাহ শুরু

ভূমি সংক্রান্ত নাগরিক সেবা আরও জনমুখী, তথ্য প্রযুক্তি নীর্ভর ও গ্রাহক বান্ধব করে তোলার লক্ষে গতকাল শনিবার উপজেলা ভূমি অফ...