৫০ দিন পর গণভবন থেকে বের হচ্ছেন প্রধানমন্ত্রী

মহামারী নভেল করোনাভাইরাস মোকাবেলায় সারা দেশে অচলাবস্থার মধ্যে সংবিধানের ‘নিয়ম রক্ষায়’ গত ১৮ এপ্রিল শুরু হয় জাতীয় সংসদের সপ্তম অধিবেশন। সংসদ অধিবেশনে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারি ও বিরোধী দলের সদস্যরা উপস্থিত রয়েছেন। অধিবেশনে অংশ নেওয়া প্রধানমন্ত্রীসহ সব সদস্যই মাস্ক পরেছেন। অনেকের মাথায় সার্জিকাল টুপিও দেখা গেছে। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে একজন থেকে আরেকজনের ন্যূনতম দূরত্ব বজায় রাখার স্বার্থে পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে তুলনামূলক কম সংখ্যক সদস্য অধিবেশনে অংশ নেন।

সেই ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বশেষ গণভবন থেকে বের হওয়া। আসন্ন নতুন অর্থবছরের জন্য জাতীয় সংসদ সচিবালয়ের বাজেট ঘোষণা করা হবে আগামীকাল সোমবার। এর আগে বেলা ১১টায় সংসদ ভবনে সংসদ সচিবালয়ের ৩১তম কমিশন বৈঠক অনুষ্ঠিত হবে।স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।

১৮ তারিখের পর প্রধানমন্ত্রী আগামীকাল গণভবন থেকে বের হচ্ছেন। গণভবন থেকে বের না হলেও প্রধানমন্ত্রী একাই যেন লড়ছেন এই করোনার সঙ্গে। প্রতিনিয়ত ভিডিও কনফারেন্স বৈঠকের মাধ্যমে দিক নির্দেশনা দিচ্ছেন সংশ্লিষ্টদের। সারাদেশের জেলা উপজেলা পর্যায়ে রয়েছে তার যোগাযোগ। এর মাধ্যমে তিনি করোনা পরিস্থিতিসহ দেশের সকল বিষয়ে খোঁজ খবর ও দিক নির্দেশনা দিচ্ছেন।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.