২ ঘন্টা অতিবাহিত হওয়ার পরও অপারেশন চলছে নাসিমের

মোহাম্মদ নাসিমের এখনো অপারেশন চলছে। আজ সকাল সাড়ে ১০ টায় অপারেশন টেবিলে নিয়ে যাওয়া হয়েছিল তাকে। ২ ঘন্টা অতিবাহিত হওয়ার পরও অপারেশন শেষ হয়নি।

চিকিৎসকরা বলেন, সাধারণত মস্তিষ্কে রক্ত ক্ষরণের পরে যেই অপারেশন হয়, সেটা অত্যন্ত জটিল এবং দীর্ঘ সময় লাগে। কোনো কোনো ক্ষেত্রে চার পাঁচ ঘন্টাও সময় লাগতে পারে।

মোহাম্মদ নাসিম এখনও অপারেশন টেবিলে আছেন। সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের পরিবারের পক্ষে তার ভায়রা ভাই ড. সাজ্জাদ হায়দার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অপারেশন এখনও চলছে। কখন শেষ হবে চিকিৎসকরা কিছু জানাননি।

উল্লেখ্য যে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোহাম্মদ নাসিম গত ১ জুন বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে ভর্তি হন। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্যের শারীরিক অবস্থা উন্নতির দিকে ছিল। আজ তাকে কেবিনে নিয়ে আসার কথা ছিল। কিন্তু আজ ভোরে হঠাৎ করে তার অবস্থার অবনতি ঘটে। তার ব্রেইন স্ট্রোক হয়।

ঢাকা মেডিকেল কলেজের বিশিষ্ট নিউরো সার্জন অধ্যাপক ডা. রাজিউদ্দিন আহমেদ রাজুর নেতৃত্বে তার মস্তিষ্কে অপারেশন করা হচ্ছে বলে স্পেশালাইজড হসপিটাল সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত যে, মোহাম্মদ নাসিম ওয়ান ইলেভনের সময়ও একবার ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। সে সময় তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণ থেকে ফিরে এসেছিলেন।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.