হঠাৎ স্ট্রোক নাসিমের, অবস্থা সংকটাপন্ন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থা সংকটাপন্ন। আজ ভোরে তিনি স্ট্রোক করেছেন। এ তথ্য জানিয়েছেন তার ছেলে সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয়।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের পরিবারের পক্ষে তার ভায়রা ভাই ড. সাজ্জাদ হায়দার লিটন শাহজাদপুর সংবাদ ডটকমকে বলেন, বর্তমানে মোহাম্মদ নাসিম বিশিষ্ট নিউরোসার্জন অধ্যাপক ডাঃ রাজিউল হকের তত্ত্বাবধানে আছেন এবং তার তত্বাবধানেই অস্ত্রোপচার চলছে। ড. লিটন মোহাম্মদ নাসিমের দ্রুত সুস্থতার জন্য তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এর আগে, ১ জুন শারীরিক দুর্বলতা নিয়ে হাসপাতালে ভর্তি হন নাসিম। পরে করোনা পজেটিভ আসলে সতর্কতার জন্য তাকে আইসিইউতে রাখা হয়। ইতিমধ্যেই তিনি করোনা থেকে সুস্থ হওয়ায় আজ তাঁকে কেবিনে নেওয়ার কথা ছিল কিন্তু ভোররাতে হঠাৎ করে ব্রেইন স্ট্রোক করায় তাঁর শারীরিক অবস্থার মারাত্বক অবনতি ঘটে। সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে এ্যাম্বুলেন্স আসলেও তাকে নেয়া সম্ভব হয়নি।

প্রধানমন্ত্রী এ খবর জানার পরপরই মোহাম্মদ নাসিমের বড় ছেলে তানভীর শাকিল জয়কে টেলিফোন করেন এবং তার খোঁজ খবর নেন। কিভাবে চিকিৎসা হচ্ছে সে সম্পর্কে তিনি খবর নেন এবং অপারেশনরত ডাক্তারদের সাথেও তিনি টেলিফোনে বার বার কথা বলেন। বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় খুবই আবেগাপ্লূত ছিলেন এবং তিনি বারবার মোহাম্মদ নাসিমের খোঁজ খবর নিচ্ছিলেন।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.