সুজানগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সরকারিকরণ করায় আনন্দ র‌্যালি

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : সুজানগর উপজেলার অন্যতম প্রাচীন বিদ্যাপীঠ সুজানগর পৌর সদরে অবস্থিত ঐতিহ্যবাহী সুজানগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সরকারি করণ করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মাননীয় শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও শিক্ষা সচিব সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সুজানগরের সর্বস্তরের জনসাধারণ, বিদ্যালয় পরিচালনা পরিষদ, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে শনিবার সকালে বের হওয়া বর্ণাঢ্য এ র‌্যালিটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সুজানগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠ চত্বরে গিয়ে শেষ হয়।
পরে উক্ত বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীনের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক আমজাদ হোসেনের স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া সভায় বক্তব্য রাখেন সুজানগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল জলিল বিশ্বাস, এ্যাডভোকেট শাহজাহান আলী খান, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ আব্দুস সামাদ মাস্টার, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা, সুলতান প্রাং, আব্দুস ছাত্তার, সুজানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক শ্রী সুবোদ কুমার নটো, সুজানগর প্রেসক্লাবের সহ-সভাপতি ও মহিলা কলেজের সহকারী অধ্যাপক শাহজাহান আলী মন্ডল, বিদ্যালয়ের কো-অপ্ট সদস্য ও অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসার এস্কেন্দার আলী, বিদ্যালয়ের অভিভাবক সদস্য শফিকুল ইসলাম খান বাবু, মুশফিকুর রহমান সাচ্ছু, বাবুল আক্তার ও রেজাউল করিম রেজা মন্ডল, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহমুদুজ্জামান মানিক, সুজানগর দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ¦ ইসমাইল হোসেন, সুজানগর মহিলা কলেজের প্রভাষক জাহিদুল হাসান (রোজ), পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক দিলিপ কুমার, শিক্ষক প্রতিনিধি সিদ্দিকুর রহমান, হেলাল উদ্দিন, রোখসানা, বিআরডিবির সভাপতি ও অত্র বিদ্যালয়ের শিক্ষক এ কিউ এম সামছুজ্জোহা বুলবুল, লিয়াকত আলী লিটন, কাজেম উদ্দিন, মো. শফিকুল ইসলাম, আ’লীগ নেতা আব্দল্লাহ আল মামুন, জায়দুল হক জনি, সুজানগর পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ। বক্তরা বিদ্যালয়টি সরকারি করণ করায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও শিক্ষা সচিব সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করার পাশাপাশি বিদ্যালয়টি সরকারি করণের কাজে সহযোগিতা করায় বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ সম্পাদক কামরুজ্জামান খান উজ্জল কে ধন্যবাদ জানান।
এর আগে সুজানগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সুজানগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি প্রয়াত আবুল কাশেমের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন উপস্থিত সকলে।
সংশ্লিষ্ট সুত্র জানায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব লৎফুন নাহার কর্তৃক গত ১২-১১-২০১৮ ই্ং তারিখ স্বাক্ষরে বিদ্যালয়টি সরকারীকরণের এক প্রজ্ঞাপন জারী করা হয়। এর আগে গত মাসের ২৪ তারিখে জাতীয়করণের নিমিত্তে সরকারের নিকট উক্ত বিদ্যালয়ের স্থাবর-অস্থাবর সম্পত্তি রেজিস্ট্রিকরণ সম্পন্ন হয়।
বিদ্যালয়ের নামীয় ৩ একর ১০ শতাংশ জমি উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসের মাধ্যমে সচিব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের নামে রেজিস্ট্রি করে দেয়া হয়। উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন সচিব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের নামে ওই জমি রেজিস্ট্রি করে দেন।
উল্লেখ্য সুজানগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সুজানগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি প্রয়াত আবুল কাশেম জীবিত থাকাকালীন এই বিদ্যালয়টি ২০১৬ সালে সরকার জাতীয়করণের লক্ষে কাজ শুরু করে।