সিরাজগঞ্জে পৃথক বজ্রপাতে কলেজ ছাত্র ও পিতা-পুত্র সহ ৫ জন নিহত ও ২ জন আহত

মোঃ মুমীদুজ্জামান জাহান,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর, কাজিপুর ও কামারখন্দ উপজেলায় বজ্রপাতে দুই কলেজ ছাত্র, পিতা-পুত্র ও কৃষক মিলে মোট পাঁচজন নিহত ও দুই জন আহত হয়েছে। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক তিনটি বজ্রপাতের সময় এরা নিহত ও আহত হয়।
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর সদরের ছয়আনিপাড়ায় বজ্রপাতে দুই কলেজ ছাত্র নিহত ও দুই জন আহত হয়েছে। নিহতরা হলেন, ছয়আনিপাড়া গ্রামের ওমর ফারুকের ছেলে নাবিল খান (১৭) ও রাশিদুল হাসানের ছেলে পলিন(১৭)। এরা দুজনই শাহজাদপুরের মওলানা সাইফ উদ্দিন এহিয়া কলেজের একাদশ শ্রেণীর ছাত্র। এ ছাড়া আহত রা হলেন,ছয়আনিপাড়া গ্রামের শামীমের ছেলে সিয়াম(১৪) ও নাড়–য়া গ্রামের শহিদুলের ছেলে সাব্বির হোসেন(১৩)। নাবিল,পলিন ও সিয়াম ছয়আনিপাড়ার শাহজাদপুর উপজেলা ভূমি অফিসের সামনে বালুর মাঠে দাঁড়িয়ে গল্প করছিল ছিল। এ সময় বজ্রপাতের আঘাতে তারা জ্ঞান হারিয়ে ফেললে নাবিল ও পলিনকে পোতাজিয়া হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎস তাদের মৃত ঘোষণা করেন। অপর দিকে আহত সিয়াম স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসাধিন রয়েছেন। তার অবস্থাও আশংকা জনক বলে জানা গেছে। বিকেলে নিহতদের লাশ বাড়িতে আনা হলে স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারি হয়ে ওঠে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। অপরদিকে বাসদ নেতা আব্দুল আলীম জানিয়েছেন,এ বজ্রপাতের আঘাতে শাহজাদপুর থানা সংলগ্ন একটি বাড়ির গ্যাসের চুলার রাইজার ও পোস্ট অফিসের গাছপালা ভেঙ্গে ও পুড়ে গেছে।
সিরাজগঞ্জের কাজিপুরের তেকানী চরে বজ্রপাতে পিতা ও পুত্র নিহত হয়েছে। নিহতদের পরিবারের সদস্য ও স্থানীয়রা জানায়, কাজিপুর উপজেলার তেকানী চরে সকালে সামছুল হক(৫০) ও তার ছেলে আরফান (১৪) বাদাম ক্ষেতে কাজ করতে যায়। সকাল সাড়ে ৯ টার দিকে হঠাৎ প্রচন্ড ঝড়ের সময় বজ্রাতে পিতা ও পুত্র দুজনই ঘটনাস্থলেই নিহত হয়।
অপর দিকে সিরাজগঞ্জের কামারখন্দে ধান কাটার সময় বজ্রপাতে আব্দুল কাদের (৩৭) নামের এক কৃষক নিহত হয়েছে। সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার পুস্কুরিকুড়া গ্রামে জমিতে ধান কাটার সময় বজ্রপাতে আহত হন। এ ঘটনা ঘটে। নিহত কাদের হাসন উপজেলার জামতৈল ইউনিয়নের পুষ্কুরিকুড়া গ্রামের মৃত আহের মন্ডলের ছেলে। তাকে উপজেলা স্বাস্থ্যকমপেক্সের নিয়ে গেল কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘাষণা করেন। কামারখদ উপজলা স্বাস্থ্য কমপেক্সের মেডিকল অফিসার ডাঃ তানসিলা এ কৃষকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।