সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ


‘সবার ভালোবাসা’র মর্যাদা যেন রক্ষা করতে পারি’ —নবনির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর এ্যাপোলো

সোমবার (২৮ ডিসেম্বরে) শাহজাদপুর পৌরসভা নির্বাচনে সকল বিজয়ী ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের টপকে সর্বোচ্চ ১ হাজার ৯’শ ৪৯ ভোটের ব্যবধানে বেসরকারীভাবে বিজয়ী ২ নং ওয়ার্ডের কাউন্সিলর, মোঃ তৌহিদুর রহমান এ্যাপোলো ( প্রতীক পাঞ্জাবি ) বলেছেন, ‘শাহজাদপুরের মাটি ও মানুষের নেতা স্থানীয় এমপি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন চাচার আদর্শ বুকে ধারণ করে ভালোবাসা দিয়ে ২নং ওয়ার্ডবাসীর ভালোবাসা জোর করে আদায় করতে চেয়েছিলাম। কিন্তু, ২নং ওয়ার্ডবাসী সেই সুযোগ না দিয়ে উল্টো আগেভাগেই আমাকে যে ভালোবাসায় সিক্ত করলেন, তা জীবনে কখনও ভূলতে পারবো না! বিপুল ভোটে জয়ী করে তারা আমার ওপর যে গুরুদায়িত্ব অর্পণ করলেন, তা যেনো সঠিকভাবে পালন ও বাস্তবায়ন করতে পারি, মানুষের সেবা করে তাদের ভালোবাসা অর্জন করতে পারি, ২নং ওয়ার্ডকে একটি আধুনিক, মডেল ও উন্নত ওয়ার্ডে রূপান্তরিত করতে পারি- সেটাই প্রধান লক্ষ্য। এ বিজয় আমার একার নয়, পুরো ওয়ার্ডবাসীর। এজন্য আমি শাহজাদপুরের মাটি ও মানুষের নেতা স্থানীয় এমপি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন চাচাসহ সংশ্লিষ্ট সকলের নিকট গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ মঙ্গলবার (২৯ ডিসেম্বর ) দুপুরে এ প্রতিবেদককে দেয়া একান্ত সাক্ষাতকারে এসব কথা বলেছেন ২ নং ওয়ার্ডের বেসরকারিভাবে নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুর রহমান এ্যাপোলো।

জানা গেছে, শাহজাদপুর পৌর এলাকার গুরুত্বপূর্ণ রূপপুর, চুনিয়াখালী পাড়া, পাঠান পাড়া, চড়ুয়াপাড়া ও ভেরুয়াদহ মহল্লা নিয়ে শাহজাদপুর পৌরসভার ২ নং ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৫ হাজার ৮’শ ২ জন। প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত এ নির্বাচনে ৩টি ভোটকেন্দ্রে মোট ২ হাজার ৩৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তন্মধ্যে তৌহিদুর রহমান এ্যাপোলো পেয়েছেন ১৯’শ ৭৭ ভোট। তার ৩ প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান কাউন্সিলর মোঃ মামুন মিয়া (প্রতীক উটপাখি) , মোঃ আব্দুল্লা ( প্রতীক ডালিম ) ও মোঃ নুরুল ইসলাম ( প্রতীক পানির বোতল) তাকে সমর্থন দেয়ার পরও যথাক্রমে ভোট পেয়েছেন ২৮, ২০ ও ৮ টি। অপরদিকে, অনুষ্ঠিত এ নির্বাচনে সকল জয়ী কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলরগণের মধ্যে ৮ নং ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর মোঃ আব্দুর রউফ বর্তমান কাউন্সিলর মোঃ ইলিয়াস হোসেন ইংরেজকে ১ হাজার ৮’শ ৪৫ ভোটের ব্যবধানে পরাজিত করলেও তৌহিদুর রহমান এ্যাপোলো তা টপকে এবারের নির্বাচনে সর্বোচ্চ ১ হাজার ৯’শ ৪৯ ভোটের ব্যাবধানে বিজয়ী হয়েছেন।

এ বিষয়ে ২নং ওয়ার্ডের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক, বাংলাদেশ স্পেশালাইজ টেক্সটাইল এন্ড পাওয়ারলুম ইন্ড্রাস্ট্রিজ এসোসিয়েশনের উত্তরাঞ্চলের পরিচালক, সিরাজগঞ্জ জেলা তাঁত মালিক সমিতির সভাপতি ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আলহাজ হায়দার আলী, সাবেক কাউন্সিলর আলহাজ্ব আলী আজম বাবর, উপজেলা ব্যবসায়ী সমিতির নেতা আলহাজ্ব আনোয়ার হোসেন ও সাবেক ছাত্রনেতা আব্দুস সামাদ জানান,‘ওয়ার্ডবাসীর নাগরিক সুবিধা নিশ্চিত, রাস্তাঘাট, মসজিদ, মাদরাসা, শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠানসহ এলাকার উন্নয়নের ও ওয়ার্ডবাসীর কল্যাণে কাজ করার এবং নানা সামাজিক সমস্যা, কুসংস্কার, অপসংস্কৃতি দূরীকরণে নবনির্বাচিত কাউন্সিলর মোঃ তৌহিদুর রহমান এ্যাপোলো যে আশ্বাস দিয়েছেন, পর্যায়ক্রমে তিনি তা বাস্তবায়ন করবেন বলে আমরা বিশ্বাস করি । অতীতে, অনেকেই নানা আশ্বাস দিলেও নির্বাচিত হবার পরে অনেক কিছুই বাস্তবায়িত হয়নি। তাই নবনির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর এ্যাপোলো ওয়ার্ডবাসীকে দেয়া আশ্বাস ও তার প্রতি আমাদের এ বিশ্বাসের যথাযথ মূল্যায়ণ করবেন বলেও আমরা আশাবাদী। ভবিষ্যতে তার কর্তৃক গৃহিত সকল জনকল্যাণমূলক কাজে ২নং ওয়ার্ডবাসীর সার্বিক সহযোগীতা থাকবে ইনশাআল্লাহ। সেইসাথে, এ শুভক্ষণে তার ভবিষ্যত জীবনের মঙ্গলও কামনা করছি।’