আইন-অপরাধসিরাজগঞ্জ

সংবাদ সংগ্রহে গিয়ে মারপিটের শিকার দুই সাংবাদিক

কোরবানির পশুর হাটের সংবাদ সংগ্রহ করতে গিয়ে এবার ইজারদারদের হামলা ও মারপিটের শিকার হলেন ডিবিসি নিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান ও চ্যানেল আইয়ের ক্যামেরাম্যান আশরাফুল ইসলাম। মঙ্গলবার (৩০ জুন) বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা হাটে এ মারপিটের ঘটনা ঘটে। এ সময় সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ভাঙচুর করা হয়।

হামলার শিকার ডিবিসি’র জেলা প্রতিনিধি রিফাত রহমান জানান, আজ বিকেলে কোরবানির পশুর হাঁটের উপর প্রতিবেদন করার জন্য তিনি ও চ্যানেল আইয়ের ক্যামেরাম্যান আশরাফুল শালুয়াভিটা হাঁটে যান। ক্যামেরায় ভিডিও ধারণ করার সময় অতর্কিতভাবে হেলাল, খলিলুর রহমান, সেরাজুল, মিজান, ইসমাইলসহ ইজারাদারের প্রায় ১৫/১৬ জন লোক এসে তাদেরকে ঘিরে ধরে। তারা জোরপূর্বক তাদেরকে টেনে হিঁচড়ে হাঁট কমিটির অফিস ঘরে নিয়ে যায় এবং সেখানে আটকে রেখে বেদম মারপিট করে। এক পর্যায়ে তাদের কাছে থাকা ক্যামেরা ও মোবাইল ভাঙচুর করে তারা। মারপিট ও হেনেস্তার পর প্রাণনাশের হুমকি দিয়ে তাদেরকে সেই অফিস থেকে বের করে দেয়। এ বিষয়ে সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন বলেন, এ ঘটনায় রিফাত রহমান বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫/৬ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। এটি একটি ন্যক্কারজনক ঘটনা আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেইসঙ্গে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, সাংবাদিককে মারপিটের বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ হামলার সাথে যারাই জড়িত থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

একই বিভাগের সংবাদ

Back to top button
x
Close
Close
%d bloggers like this: