বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে বন্ধ হয়ে আছে সব তাঁত ফ্যাক্টারি


শাহজাদপ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে খোলা চিঠি

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শেখ সজল

করোনা ভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে ঐতিহ্যবাহী তাঁত শিল্প ও মালিক বাচাঁতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি খোলা চিঠি দিয়েছেন শাহজাদপুরের সচেতন নাগরিক শেখ সজল। তিনি উল্লেখ করেন, ’বাংলাদেশের সার্বিক প্রেক্ষাপট বিবেচনা করলে আল্লাহ পাকের রহমতে এবং শাহজাদপুর উপজেলার আপনাদের সকল স্তরের প্রশাসনের অক্লান্ত প্রচেষ্টায় আমরা শাহজাদপুর বাসী এখনও করোনা মুক্ত আছি ‘

শেখ সজলের খোলা চিঠি…..

বরাবর
উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়
শাহজাদপুর, সিরাজগঞ্জ।

 

জনাব,

যথাবিহিত সম্মান প্রদর্শন পূর্বক নিম্নোক্ত জনসংশ্লিষ্ট বিষয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করছি।

হযরত শাহ-মুখদমের পূন্যভূমি ঐতিহ্যবাহী শাহজাদপুর তাঁতশিল্পের জন্য বিখ্যাত। বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে বন্ধ হয়ে আছে সব তাঁত ফ্যাক্টারি। বেকার হয়ে আছেন এই শিল্পের সাথে সংশ্লিষ্ট হাজার হাজার শ্রমিক। প্রায় অনাহারে কাটছে তাদের জীবন। সরকারি ত্রান মিলছেনা অধিকাংশ শ্রমিকের ভাগ্যে। প্রতিনিয়ত তাঁত মালিক গণ গুনছেন লোকশান। জীবন জীবিকা স্থবির সকলের। মালিকদের তাঁতের ত্যানা কাটছে পোকা। তাদের যেন মরার উপর খরার ঘাঁ।

বাংলাদেশের সার্বিক প্রেক্ষাপট বিবেচনা করলে আল্লাহ পাকের রহমতে এবং শাহজাদপুর উপজেলার আপনাদের সকল স্তরের প্রশাসনের অক্লান্ত প্রচেষ্টায় আমরা শাহজাদপুর বাসী এখনও করোনা মুক্ত আছি।

আপনার কাছে অনুরোধ করছি, আপনি যদি সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ভোর হইতে দুপুর দুই ঘটিকা পর্যন্ত সমস্ত তাঁত ফ্যাক্টরি এবং বেলা বারোটা পর্যন্ত তাঁতশিল্প সংশ্লিষ্ট সব ধরনের দোকান সম্ভব হলে খুলে দেওয়ার ব্যবস্থা করতেন, তবে এই শিল্পের সবাই উপকৃত হতেন। এতে করে বড় ক্ষতির হাত হতে যেমন বাঁচবেন তাঁত মালিক গণ, তেমনি বাঁচবেন অনাহারী সংশ্লিষ্ট সকল শ্রমিক গণ। সর্বপরি বাঁচবে আমাদের ঐতিহ্যবাহী তাঁত শিল্প।

বড় বড় ভিক্ষুকদের মাঝে সরকারী প্রণোদনা হয়তো আমাদের মালিকগন আশা করেন না, তবে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণাকৃত বাংলাদেশের মোট জনগোষ্ঠীর এক তৃতীয়াংশ মানুষের ত্রান সহোযোগিতার ভাগ আমরা আমাদের শ্রমিক ভাইদের হক বলে মনে করি। কিন্তু সংশয়, অনেকের ভীড়ে সেই হক আদায় হবে কিনা আমাদের!

মাননীয়,
আমরা জানি বিভিন্ন সংগঠনের মাধ্যমে আপনি দুস্থ মানুষদের নামের তালিকা সংগ্রহ করছেন। আপনাকে অনুরোধ করবো, যদি সম্ভব হয় তবে ফ্যাকটরি মালিক গণের নিকট থেকে ওনাদের শ্রমিকদের নামের তালিকা সংগ্রহ করুন। এতে করে হয়তো সঠিক মানুষ গুলো তালিকাভুক্ত হবেন। আপনার প্রশাসন এবং আপনার সেচ্ছাসেবী সংগঠন তালিকা সংগ্রহের কাজে লাগাতে পারেন।

মহোদয়,
ইতিপূর্বে শাহজাদপুর পৌর কাঁচা বাজার এবং মাছ বাজার আপনি শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে স্থানান্তরিত করে জনমানুষের মনে জায়গা করে নিয়েছেন। আমি জানি ইউনিয়ন পর্যায়েও আপনি ইউনিয়নের বাজার গুলো আশেপাশের মাঠে স্থানান্তরিত করার জন্য কাজ করে যাচ্ছেন। যাতে করে সকল জায়গায় সামাজিক দূরত্ব বজায় থাকে, আর আমরা করোনা মুক্ত থাকতে পারি।

আল্লাহ পাকের রহমতে এবং আপনাদের অক্লান্ত প্রচেষ্টায় আমরা শাহজাদপুর উপজেলা ইনশাআল্লাহ করোনা ভাইরাস মুক্ত থাকবো।
আল্লাহ পাক আপনাদের সহায় হোন।

আমার লেখনী আমার ব্যক্তিগত অভিমত। তাই লেখনীর ভূল-ত্রুটি আপনার মহানুভবতায় মার্জনা করিবেন।

ধন্যবাদ।

 


জরুরী ও জনস্বার্থ সংশ্লিষ্ট মতামত আমাদের পাঠাতে পারেন। আমরা আপনার মতামত শাহজাদপুর সংবাদ ডটকম এ প্রকাশ করবো। আমাদের কাছে মতামত পাঠাতে ইমেইল করুনঃ shahzadpursangbad@gmail.com অথবা আমাদের ফেসবুক পেইজ এর ম্যাসেন্জারেও পাঠাতে পারেন আমাদের ফেসবুক এর ঠিকানাঃ https://www.fb.com/shahzadpursangbad । শাহজাদপুর সংবাদ ডট কম-এর সাথে থাকার জন্য ধন্যবাদ

 #সচেতনথাকুন # নিরাপদথাকুন