শাহজাদপুর অনলাইন রক্তদান সংগঠন এর মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত

“এক ব্যাগ রক্তে বেচেঁ যেতে পারে একটি প্রাণ, রক্ত দিলে হয় না ক্ষতি জাগ্রত হয় মানবিক অনুভূতি ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে মঙ্গলবার(১সেটেম্বর) শাহজাদপুর নুরজাহান হাসপাতালে শাহজাদপুর অনলাইন রক্তদান সংগঠন এর মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাহাজপুর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ লিয়াকত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজাপুর সরকারি কলেজের প্রফেসর মাহবুবুর রহমান মিলন, মাওলানা সাইফউদ্দিন এহিয়া ডিগ্রী কলেজের প্রফেসর মোঃ জসিম উদ্দিন ।

শাহজাদপুর অনলাইন রক্তদান সংগঠন এর সভাপতি মোঃ হাবিবুর রহমান হাবিব এর সভাপতিত্বে মোঃ সালমান রহমান চঞ্চল এর সঞ্চালনায় মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘আমাদের দেশে প্রতিবছর অসংখ্য রোগী রক্তের অভাবে মারা যায়। অসংখ্য রক্তদাতা থাকা সত্ত্বেও প্রয়োজনে সময়মতো রক্ত পাওয়া যায় না, ক্ষেত্রবিশেষে অসম্ভবও বটে। রক্তের অভাবে কোনো অসহায় দুস্থ রোগীর জীবন প্রদীপ নিভে না যায় সে লক্ষে কাজ করে যাচ্ছে শাহজাদপুর অনলাইন রক্তদান সংগঠন। স্বেচ্ছায় রক্তদানে শরীরের কোনো ক্ষতি হয় না, এই বার্তাটি আমরা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই। জনমনে এ সচেতনতা সৃষ্টি করতে পারলেই আমাদের স্বপ্ন পূরণ হবে বলেও জানান বক্তারা।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের সাধারণ সম্পাদক তৌফিক ইসলাম হৃদয়, মোঃ সাইদুল ইসলাম শাহিন প্রামানিক, প্রচার সম্পাদক মোঃ রবিউল ইসলাম, পারভেজ হোসেন, ইমাম হাসান সজল, মোছাঃ মুন্নি ইসলাম, মোছাঃ শারমিন সুমাইয়া, মোঃ আহসান হাবিব মিন্টু ও ও ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ মাহমুদ প্রমুখ।