আসন্ন শাহজাদপুর পৌরসভা নির্বাচন


শাহজাদপুরে ৬নং ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থী জনপ্রিয় নেতা আবু শামীম সূর্য্য

আসন্ন শাহজাদপুর পৌরসভা নির্বাচনে ৬ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন সাবেক পৌর কাউন্সিলর, পৌর যুবলীগের সাবেক সভাপতি, সাবেক আহবায়ক, শাহজাদপুর মটর মালিক সমিতির সদস্য, পরিবহন ব্যবসায়ী, জনপ্রিয় নেতা ও সমাজসেবক আবু শামীম সূর্য্য। ইতিমধ্যেই তিনি শাহজাদপুর পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের ভোটারদের সাথে মত বিনিময় করছেন এবং দোয়া চাইছেন। শাহজাদপুর পৌর এলাকার গুরুত্বপূর্ণ এলাকা রামবাড়ী (ইসলামপুর), খঞ্জনদিয়ার, শক্তিপুর পূর্বপাড়া ও তালতলা নিয়ে শাহজাদপুর পৌরসভার ৬ নং ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডের ভোটার সংখ্যা ৫ সহ¯্রাধিক।
জানা গেছে, শাহজাদপুর পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের জনপ্রিয় নেতা আবু শামীম সূর্য্য প্রায় ৭ বছর শাহজাদপুর পৌর যুবলীগের সভাপতি ও ৫ বছর পৌর যুবলীগের আহবায়ক হিসেবে মোট প্রায় ১ যুগ পৌর যুবলীগে সফলতার সাথে নেতৃত্ব দিয়েছেন। গত ২০১১ সালের ১২ জানুয়ারিতে অনুষ্ঠিত শাহজাদপুর পৌরসভার ৪র্থ সাধারণ নির্বাচনে ৬ নং ওয়ার্ড থেকে ৫ জন প্রার্থীর সাথে প্রতিদ্ব›িদ্বতা করে বিপুল ভোটে পৌর কাউন্সিলর নির্বাচিত হন তিনি। নিজ মেধা, যোগ্যতা ও নেতৃত্বের মাধ্যমে ওয়ার্ডবাসীর নাগরিক সুবিধা নিশ্চিত করে রাস্তাঘাট, মসজিদ, মাদরাসা, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতিক ও শ্বায়ত্বশাষিত প্রতিষ্ঠানের ভৌত ও অবকাঠামোগত উন্নয়নে সফলতার স্বাক্ষর রেখেছেন। আবু শামীম সূর্য্য তার নির্বাচনী এলাকা ৬ নং ওয়ার্ডের বহুমূখী উন্নয়নে অবদান রেখে চলেছেন। এছাড়া, ৬ নং ওয়ার্ডের রামবাড়ী (ইসলামপুর), খঞ্জনদিয়ার, শক্তিপুর পূর্বপাড়া ও তালতলা মহল্লার গরীব, দুঃখী মানুষের সুখে-দুঃখে সবসময়ই মানবিকভাবে তাদের পাশে দাঁড়িয়েছেন, ভাগ্যোন্নয়নে এবং ওয়ার্ডবাসীর কল্যাণে কাজ করেছেন। এ কারণে তিনি বেশ জনপ্রিয়তা অর্জনে সক্ষম হয়েছেন। সেইসাথে, এলাকায় বিরাজিত নানা সামাজিক সমস্যা, কুসংস্কার, অপসংস্কৃতি দূরীভূত করতে নানা সামাজিক আন্দোলনে নিজেকে সম্পৃক্ত করে ওয়ার্ডবাসীর জনসচেতনতা সৃষ্টিতে বিশেষ অবদান রেখে চলেছেন। এছাড়া, নানা সময়ে প্রাকৃতিক দুর্যোগে সৃষ্ট ওয়ার্ডবাসীর নানা দুর্ভোগ-দুর্দশা লাঘবে আবু শামীম সূর্য্য অসহায়দের দিকে সাধ্যমতো সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। বিশেষতঃ করোনাকালীন সময়ে ৬ নং ওয়ার্ডবাসীর জনসচেতনা সৃষ্টিতে নানা পদক্ষেপ গ্রহণ করে ও কর্মহীন অসহায় শতশত জনমানুষের পাশে খাদ্যসহায়তা প্রদান করে আবু শামীম সূর্য্য অসহায় মানুষের মনে জায়গা করে নিয়েছেন বলে তার সমর্থকেরা জানিয়েছেন।
এ বিষয়ে শাহজাদপুর জনপ্রিয় নেতা সাবেক কাউন্সিলর আবু শামীম সূর্য্য বলেন, ‘জনকল্যাণে কাজ করে যে আত্মতৃপ্তি পাই, তা অন্য কোথাও পাই না। অতীতের মতোই ৬ নং ওয়ার্ডবাসীর সেবা করতেই আসন্ন শাহজাদপুর পৌরসভা নির্বাচনে আবারও কাউন্সিলর পদে প্রতিদ্ব›িদ্বতা করতে যাচ্ছি। এ জন্য ওয়ার্ডবাসীসহ সকলের দোয়া-ভালোবাসা, সমর্থন ও সহযোগীতা কামনা করি।