সোমবার, ১৭ জানুয়ারি ২০২২

শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। ঘোষিত তফসিল অনুসারে বৃহস্পতিবার(২৫নভেম্বর) ছিল রিটার্নিং কর্মকর্তার কাছে সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১২ নভেম্বর থেকে শুরু করে এদিন পর্যন্ত ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ জন প্রার্থী স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, মনোনয়নপত্র দাখিলের শেষদিন পর্যন্ত দশটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৪৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪২১ জনসহ তিন পদে সর্বমোট ৬১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

নির্বাচন অনুষ্ঠিত হতে যাওয়া শাহজাদপুর উপজেলার ১০টি ইউনিয়ন হচ্ছে কায়েমপুর, পোতাজিয়া, জালালপুর, কৈজুরী, গালা, রূপবাটি, গাড়াদহ, নরিনা, খুকনী ও বেলতৈল। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয়ভাবে আওয়ামী লীগ একক প্রার্থী মনোনয়ন দিয়েছে। এছাড়াও নরিনাতে জাকের পার্টি ও কায়েমপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ এই দুটি ইউনিয়নে দলীয়ভাবে একক প্রার্থী দিয়েছেন।

চেয়ারম্যান পদে ৪৭ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের ১০ জন, জাকের পার্টির ১ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ১জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৩৫ জন প্রার্থী।

সূত্রে আরও জানা যায়, কয়েমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত নারী সদস্য ১৪ জন এবং সাধারণ সদস্য ৪৯ জন, পোতাজিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত নারী সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য ৪২ জন, জালালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত নারী সদস্য ১১ জন এবং সাধারণ সদস্য ৩৭ জন, কৈজুরী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত নারী সদস্য ১৯ জন এবং সাধারণ সদস্য ৪২ জন, গালা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত নারী সদস্য ১৭ জন এবং সাধারণ সদস্য ৪৮ জন, রুপবাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত নারী সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য ৩৩ জন, গাড়াদহ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত নারী সদস্য ১৫ জন এবং সাধারণ সদস্য ৩৭ জন, নরিনা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন, সংরক্ষিত নারী সদস্য ১৪ জন এবং সাধারণ সদস্য ৩৯ জন, খুকনী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত নারী সদস্য ১৭ জন এবং সাধারণ সদস্য ৪৭ জন ও বেলতৈল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত নারী সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য ৪৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বিষয়টি নিশ্চিত করে শাহজাদপুর উপজেলা নির্বাচন অফিসার মোঃ জাহাঙ্গির হোসেন জানান, আগামী ২৯ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। প্রত্যাহারের শেষদিন  ৬ ডিসেম্বর এবং  ৭ ডিসেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে তফসিল অনুযায়ী। এর পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচারণায় অংশ নিতে পারবেন। নির্বাচনে ১০ ইউনিয়নে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

সম্পর্কিত সংবাদ

পোরজনা আশ্রমের দুইজন সেবাইতকে স্থায়ী প্রবেশাধিকার নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা

শাহজাদপুর

পোরজনা আশ্রমের দুইজন সেবাইতকে স্থায়ী প্রবেশাধিকার নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা

পোরজনা আশ্রমের দুইজন সেবাইতকে স্থায়ী প্রবেশাধিকার নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা করেছেন ৬জন পরিচালক হিসাবে দাবিকৃতরা এতে আ...

শাহজাদপুরে দ্বৈত ভোটার তালিকায় পবিস’র পরিচালক পদের নির্বাচন বাতিলের দাবী

শাহজাদপুর

শাহজাদপুরে দ্বৈত ভোটার তালিকায় পবিস’র পরিচালক পদের নির্বাচন বাতিলের দাবী

এ বিষয়ে মোঃ ওমর ফারুক জানান, ‘আমাকে কৌশলে হরিয়ে দিতে দ্বৈত ভোটার তালিকা তৈরি করে এ বিতর্কিত নির্বাচন করা হয়েছে। অবিলম্বে...

শাহজাদপুরে কমরেড আসাদ আলী’র স্মরণসভা অনুষ্ঠিত

শাহজাদপুর

শাহজাদপুরে কমরেড আসাদ আলী’র স্মরণসভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জের শাহজাদপুরে জনগণতন্ত্র-সমাজতন্ত্র-সাম্যবাদ প্রতিষ্ঠার সংগ্রামে আমৃত্যু লড়াকু নেতা কমরেড আসাদ আলী’র দ্বিতীয় মৃ...

প্রধান বিচারপতির সঙ্গে রবি’র ভাইস-চ্যান্সেলর-এর সৌজন্য সাক্ষাৎ

শাহজাদপুর

প্রধান বিচারপতির সঙ্গে রবি’র ভাইস-চ্যান্সেলর-এর সৌজন্য সাক্ষাৎ

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর ভা...

উল্লাপাড়ায় বন্যাকান্দি স্কুলে ক্লাস বন্ধ-আজ তদন্ত শুরু

শিক্ষাঙ্গন

উল্লাপাড়ায় বন্যাকান্দি স্কুলে ক্লাস বন্ধ-আজ তদন্ত শুরু

চন্দন কুমার আচার্যঃ উপবৃত্তির টাকা অবৈধভাবে কেটে নেওয়া এবং এ ব্যাপারে থানায় মামলা দায়েরে...