শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। ঘোষিত তফসিল অনুসারে বৃহস্পতিবার(২৫নভেম্বর) ছিল রিটার্নিং কর্মকর্তার কাছে সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১২ নভেম্বর থেকে শুরু করে এদিন পর্যন্ত ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ জন প্রার্থী স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, মনোনয়নপত্র দাখিলের শেষদিন পর্যন্ত দশটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৪৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪২১ জনসহ তিন পদে সর্বমোট ৬১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

নির্বাচন অনুষ্ঠিত হতে যাওয়া শাহজাদপুর উপজেলার ১০টি ইউনিয়ন হচ্ছে কায়েমপুর, পোতাজিয়া, জালালপুর, কৈজুরী, গালা, রূপবাটি, গাড়াদহ, নরিনা, খুকনী ও বেলতৈল। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয়ভাবে আওয়ামী লীগ একক প্রার্থী মনোনয়ন দিয়েছে। এছাড়াও নরিনাতে জাকের পার্টি ও কায়েমপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ এই দুটি ইউনিয়নে দলীয়ভাবে একক প্রার্থী দিয়েছেন।

চেয়ারম্যান পদে ৪৭ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের ১০ জন, জাকের পার্টির ১ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ১জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৩৫ জন প্রার্থী।

সূত্রে আরও জানা যায়, কয়েমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত নারী সদস্য ১৪ জন এবং সাধারণ সদস্য ৪৯ জন, পোতাজিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত নারী সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য ৪২ জন, জালালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত নারী সদস্য ১১ জন এবং সাধারণ সদস্য ৩৭ জন, কৈজুরী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত নারী সদস্য ১৯ জন এবং সাধারণ সদস্য ৪২ জন, গালা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত নারী সদস্য ১৭ জন এবং সাধারণ সদস্য ৪৮ জন, রুপবাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত নারী সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য ৩৩ জন, গাড়াদহ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত নারী সদস্য ১৫ জন এবং সাধারণ সদস্য ৩৭ জন, নরিনা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন, সংরক্ষিত নারী সদস্য ১৪ জন এবং সাধারণ সদস্য ৩৯ জন, খুকনী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত নারী সদস্য ১৭ জন এবং সাধারণ সদস্য ৪৭ জন ও বেলতৈল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত নারী সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য ৪৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বিষয়টি নিশ্চিত করে শাহজাদপুর উপজেলা নির্বাচন অফিসার মোঃ জাহাঙ্গির হোসেন জানান, আগামী ২৯ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। প্রত্যাহারের শেষদিন  ৬ ডিসেম্বর এবং  ৭ ডিসেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে তফসিল অনুযায়ী। এর পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচারণায় অংশ নিতে পারবেন। নির্বাচনে ১০ ইউনিয়নে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

সম্পর্কিত সংবাদ

উল্লাপাড়ায় নিখোঁজের ৫ ঘন্টা পর শিশুর মৃতদেহ উদ্ধার

উল্লাপাড়া

উল্লাপাড়ায় নিখোঁজের ৫ ঘন্টা পর শিশুর মৃতদেহ উদ্ধার

তানিম তূর্যঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নিখোঁজের ৫ ঘন্টা পর পুকুর থেকে ইয়াম ইসলাম( ৮) নামের এক শিশুর মৃতদেহ উদ্ধার করেছে...

উপজেলা কাপড়ের হাট আড়ৎ মালিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত

অর্থ-বাণিজ্য

উপজেলা কাপড়ের হাট আড়ৎ মালিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত

শাহজাদপুর উপজেলা সংবাদদাতাঃ শাহজাদপুর উপজেলার কাপড়ের হাট আড়ৎ মালিক সমিতির নব-নির্বাচিত ক...

নববর্ষ পহেলা বৈশাখ নিয়ে নানা কথা

উপ-সম্পাদকীয়

নববর্ষ পহেলা বৈশাখ নিয়ে নানা কথা