শাহজাদপুরে সড়ক দুর্ঘটনায় বিএডিসি প্রকৌশলীর মৃত্যু, আহত ২

সিরাজগঞ্জের শাহজাদপুরে আজ বৃহস্পতিবার সকাল ৮টায় সড়ক দুর্ঘটনায় পাবনা বিএডিসি’র নির্বাহী প্রেকৌশলী ও প্রকল্প পরিচালক সাজ্জাদ হোসেন ভুইয়া মারা গেছেন। এই ঘটনায় আহত হয়েছেন পাবনা সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী এবিএম মাহমুদ হাসান (৪০) ও গাড়িচালক সাইদুল (৩৫)।

প্রত্যাক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার (২৭ মে) সকাল ৮টায় বগুড়া-নগরবাড়ি মহাসড়কের শাহজাদপুর উপজেলার টেটিয়ারকান্দা এলাকায় পাবনা থেকে ঢাকা গামী একটি নিশান ব্র্যান্ডের সাদা রংয়ের ডাবল কেবিন পিকআপ (পাবনা-ঠ-১১-০০৩৪) চলন্ত অবস্থায় চাকা ফেটে যায়। এতে চালক গাড়ির নিয়ন্ত্রণ হারালে পিকআপটি মহসড়কের ধারে একটি গাছের সাথে সজোরে ধাক্কা লাগে।

দুর্ঘটনার পর এলাকাবাসী হতাহতদের সাহায্যে এগিয়ে আসে এবং খবর পেয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। খবর পেয়ে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক পাবনা বিএডিসি’র নির্বাহী প্রেকৌশলী ও প্রকল্প পরিচালক সাজ্জাদ হোসেন ভুইয়াকে মৃত ঘোষনা করেন। এবং আহত অপর দুজনকে উন্নত চিকিৎসার জন্য এনায়েতপুর খাঁজা ইউনুস মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। পরে তাদের দুজনকে খাঁজা ইউনুস মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এই বিষয়ে বিএডিসি’র সহকারি প্রকৌশলী আশরাফুজ্জামান শাহজাদপুর সংবাদ ডটকমকে জানান, ঢাকার মতিঝিলে কৃষি ভবনে একটি মিটিংয়ে যোগদানের উদ্দেশ্যে তারা পাবনা থেকে ঢাকা যাচ্ছিলেন। দুর্ঘটনার খবর পেয়ে আমরা পাবনা থেকে শাহজাদপুর এসেছি।

এই বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার উপ-পরিদর্শক ফিরোজ শাহজাদপুর সংবাদ ডটকমকে জানান, দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হই। দুর্ঘটনায় নিহত পাবনা বিএডিসি’র নির্বাহী পরিচালকের লাশ ও দুর্ঘটনা কবলিত গাড়িটি উদ্ধার করে হাটিকুমরুল থানায় নিয়ে আসা হয়েছে হয়েছে। লাশ সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।