শাহজাদপুরে মা ইলিশ ধরায় ৪ জনের জরিমানা, মাছ ও জাল জব্দ

শাহজাদপুর প্রতিনিধিঃ শাহজাদপুর উপজেলার কৈজুরী, গালা ও সোনাতনী ইউনিয়নের যমুনা নদীতে আজ ভোর রাত  থেকে দুপুর অব্দি মা ইলিশ সংরক্ষণের জন্য উপজেলা প্রশাসন শাহজাদপুরের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

শাহজাদপুরের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ হাসিব সরকারের নেতৃত্বে এই অভিযানে আরো উপস্থিত ছিলেন শাহজাদপুরের উপজেলা মৎস্য অফিসার জনাব জ্যোতিকণা দাস এবং থানার এস আই  জাহিদ।অভিযানে প্রায় ১৫ হাজার মিটার জাল ও প্রায় ৫০কেজি মা ইলিশ মাছ নদী থেকে জব্দ করা হয় এবং ৪ জন জেলেকে আটক করা হয়।

জব্দকৃত জাল জামিরতা ঘাটে জনসমুক্ষে পুড়িয়ে ফেলা হয় এবং জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় থানা ঘাটের মাদীনাতুল উলুম কাওমিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং এ বিতরণ করা হয়। আটককৃত জেলে (১) আলমাস আলী (৩০) পিতা ছাত্তার ব্যাপারী (২) হাসান (২৮) পিতা আমোদ মন্ডল (৩) হামিদ (২০) পিতা আমোদ মন্ডল (৪) তারেক মোল্লা (১৯) পিতা আহম্মদ মোল্লা সর্বঠিকানা বাংগালা কে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(১) ধারা মতে প্রত্যেককে ১০০০(এক হাজার) টাকা করে জরিমানা আদায় করে এবং আগামী ২২ অক্টোবর ২০১৭ পর্যন্ত মাছ শিকার করবেনা মর্মে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়।

উপজেলা প্রশাসনের এই অভিযান ২২ অক্টোবর পর্যন্ত নিয়মিত চলবে।