শাহজাদপুরে মানব পাচারকারীর পক্ষে মাইকিং করে বেআইনী সমাবেশ

শাহজাদপুর প্রতিনিধি : এবার মানব পাচারের অভিযোগে গ্রেফতারকৃত আব্দুল হামিদ (৫৫)-এর পক্ষে মাইকিং করে বেআইনি সমাবেশ করা হয়েছে। ফলে যে কোন সময় হিংসাত্বক ঘটনা ঘটানোর সমূহ সম্ভাবনার সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শনিবার বিকেলে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের বড়মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে। মানব পাচারের অভিযোগে গ্রেফতারকৃত উপজেলার বড় মহারাজপুর গ্রামের মৃত নূর উল্লাহর ছেলে হামিদের পক্ষে অবৈধ পস্থায় জনমত সৃষ্টিতে এলাকার জাল দলিল সৃষ্টিকারী হামিদ গং চক্র ওই বেআইনী সমাবেশ করে পুলিশের বিরুদ্ধে উস্কানীমূলক বক্তব্য দিয়েছে বলে জানা গেছে।
এলাকাবাসী জানায়, আজ শনিবার সকাল থেকে মানব পাচারকারী আব্দুল হামিদের পক্ষে বেআইনী সমাবেশে উপস্থিত হবার জন্য বিকেলে বড় মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে সবাইকে জমায়েত হতে এলাকায় মাইকিং করা হয়। এলাকার আব্দুল লতিফ (অবঃ পুলিশ সদস্য), আক্তার, মোক্তার, আমজাদের নেতৃত্বে বিকেলে বড় মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভ্যন্তরে ও বাইরে ওই বেআইনী সমাবেশ করা হয়। সমাবেশে মানব পাচারকারী আব্দুল হামিদের পক্ষে জনমত সৃষ্টির কথা বলা হলেও ওই বেআইনী সমাবেশের অন্তরালে এলাকার জাল দলিল সৃষ্টিকারী চক্রের হোতাদের রক্ষায় পুলিশ প্রশাসনের বিরুদ্ধে উস্কানীমূলক বক্তব্য দেয়া হয়।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ২৬ ডিসেম্বর সোমবার দুপুরে থানার এসআই কমল কুমার দেবনাথ, এএসআই সাইফুল সঙ্গীয় ফোর্সসহ উপজেলার পোরজনা বাজারে অভিযান চালিয়ে মন্টু ডাক্তারের দোকান সংলগ্ন এলাকায় জুয়া খেলারত অবস্থায় মানবপাচারকারী আব্দুল হামিদকেপুলিশ গ্রেফতার করে থানায় নিয়ে আসে। রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতে মানব পাচারের ৬,৭ ও ৯ ধারায় চলমান মামলায় বিজ্ঞ আদালত কর্তৃক তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রেক্ষিতে শাহজাদপুর থানা পুলিশ তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। গ্রেফতারকৃত হামিদের বিরুদ্ধে শাহজাদপুর থানায় জাল দলিল সৃষ্টি, চাঁদাবাজি, মারপিট ও ক্ষতিসাধনের অভিযোগে আরও একটি মামলা রয়েছে (মামলা নং-২৫, তাং-১৫-১২-১৬ইং)। মূলত এলাকার জাল দলিল সৃষ্টিকারী গংদের কুকীর্তি জনসন্মুখে বেরিয়ে আসা আটকাতেই ওই বেআইনী সমাবেশ করা হয়েছে। ফলে এ নিয়ে যে কোন সময় ওই এলাকায় জাল দলিল সৃষ্টিকারী গং কর্তৃক হিংসাত্বক ঘটনা ঘটানোর সম্ভাবনার সৃষ্টি হয়েছে বলেও এলাকাবাসী অভিযোগে জানিয়েছে। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.