শাহজাদপুরে বজ্রপাতে দুই গরু হারিয়ে দিশেহারা কৃষক

সিরাজগঞ্জের শাহজাদপুরে চরবেতকান্দি গ্রামে বজ্রপাতে দুটি গরু মারা যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন দরিদ্র কৃষক ফরিদ হোসেন।

ঋণ নিয়ে তিনি গরু দুটি কিনেছিলেন। এখনো সে ঋণের কিস্তিও পরিশোধ হয়নি। এরমধ্যে গরু মারা যাওয়ায় আহাজারি থামছে না ওই পরিবারের।

বুধবার (২১ এপ্রিল) রাতে শাহজাদপুর উপজেলার ওই গ্রামটিতে কালবৈশাখীর ঝড় আঘাত হানে। এ সময় বজ্রপাত হলে গরু দুটি প্রাণ হারায়। গরু দুটির মূল্য আনুমানিক প্রায় লাখ টাকা।

কৃষক ফরিদ হোসেন জানান, তিনি অন্যের জমিতে দিনমজুর শ্রমিক হিসেবে কাজ করতেন। চলতি বছরে এনজিও থেকে ৬৫ হাজার লোন নিয়ে আর সঞ্চিত কিছু টাকা দিয়ে ৭৪ হাজার টাকায় গরু দুটো কেনেন। বুধবার রাত ১০ দিকে বজ্রপাতের বিকট শব্দ হলে গোয়ালঘরে ঢুকে দেখতে পান দুটি গরুই ঝলসে মাটিতে পড়ে আছে। আশেপাশে লোকজন ছুটে আসলেও তার আগেই একটি গরু মারা যায়। আর একটি নড়াচড়া করতে করতেই কিছুক্ষণের মধ্যে মারা যায়।

স্থানীয় সমাজসেবি মামুন বিশ্বাস ফেসবুকে লেখেন, বুধবার রাতে কালবৈশাখী ঝড়ে ঋণের টাকায় কেনা কৃষক ফরিদের দুটি ষাড় বজ্রপাতে মারা গেছে। খবর পেয়ে বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে ঘটনাস্থলে গেলে ফরিদের স্ত্রী মমতা কান্নাকাটি শুরু করেন, কিভাবে কিস্তি টাকা পরিশোধ করবেন। অন্যদিকে তার ছেলের কিডনিও আক্রান্ত। সব মিলিয়ে একটি পরিবারের স্বপ্ন শেষ হয়ে গেলো। যদি কোন সহৃদয়বান ব্যক্তি এই অসহায় দম্পতির পাশে দাঁড়ান তাহলে আবারও ঘুরে দাঁড়াতে পারবেন ফরিদ হোসেন, পরিশোধ করতে পারবেন কিস্তি টাকা।

 

সূত্রঃ রাইজিংবিডি.কম