১১ ঘন্টার যানজটে যাত্রী দুর্ভোগ চরমে


শাহজাদপুরে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের ১০ কিঃমিঃ এলাকায় তীব্র যানজট

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বিসিক বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় বগুড়া-নগরবাড়ি মহাসড়কে মঙ্গলবার ভোররাত রাত ৩টা থেকে ১০ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হয় তীব্র যানজটের। মহাসড়কের ওই এলাকায় সৃষ্ট খানাখন্দে একটি ট্রাক বিকল হয়ে পড়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়। মঙ্গলবার দুপুর ১ টার দিকে ট্রাকটি মেরামতের পর সরিয়ে নেয়ার পর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। এ কারণে ওই এলাকায় হাজার হাজার যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক, ট্যাংকলরিসহ বিভিন্ন ধরনের যানবাহন আটকে পড়ে। ফলে যাত্রীদের পোহাতে হয় অবর্ণনীয় দুর্ভোগ।

খবর পেয়ে উল্লাপাড়া সড়ক ও জনপদ বিভাগের কর্মীরা ভাঙ্গা স্থানে রাবিশ ফেলে সড়কটি চলাচল উপযোগী করতে কাজ শুরু করে। সেই সাথে শাহজাদপুর থানা পুলিশ ও হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ যৌথভাবে এ যানজট নিরসনে কাজ করে।

এ বিষয়ে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান বলেন, বিসিক বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়কের একপাশে মেরামতের কাজ চলছে। এ কারণে অপর পাশে বৃষ্টিতে খানাখন্দের সৃষ্টি হয়। এতে রাত থেকে ওই সড়কে যানবহন ধীরগতিতে চলছিল। সকালে ওই স্থানে একটি ট্রাক নষ্ট হয়ে গেলে যানজটের সৃষ্টি হয়। পুলিশের তৎপরতায় দুপুরের মধ্যে এ যানজট নিরসন হয়। এখন ওই পথে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। অপরদিকে, হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ নূরুন্নবী প্রধান বলেন, এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে উল্লাপাড়া সড়ক ও জনপদ (সওজ) বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল খালেক বলেন, মহাসড়কে ঢালাই কাজের জন্য পাথর পেতে দেরি হওয়ায় কাজটি শেষ হতে একটু বিলম্ব হচ্ছে। গত দুই দিনের বৃষ্টিতে সড়কের অপর অংশ ক্ষতিগ্রস্থ হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। সড়কটিতে বিকল হয়ে পড়া ট্রাক সরিয়ে চলাচল স্বাভাবিক হয়েছে।