শাহজাদপুরে পুলিশি কার্যক্রমে সহযোগিদের সম্বোর্ধনা

ডেস্ক নিউজ: ৫ ডিসেম্বর/২০১৬ ইং সিরাজগঞ্জের শাহজাদপুরে অপরাধ দমন, মাদক/ জঙ্গী বিরোধী সভা এবং পুলিশি কার্যক্রমে সহযোগিতার জন্য সম্বোর্ধনা প্রদান করা বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে।
শাহজাপুর পৌর এলাকার তালতলা গ্রামে এ সভা অনুষ্ঠিত হয়। সম্প্রতি শক্তিপুর গ্রাম থেকে আব্দুল মতিন নামে এক ব্যাবসায়ীকে মাইক্রোবাস যোগে অপহরণ করে নিয়ে যাচ্ছিলো ৫/৭ জনের অপহরণকারী দল। এলাকার যুবকেরা মাইক্রোবাস সহ অপহরণকারীদের আটোক ও অপহরোককে উদ্ধার করতে সক্ষম হয়।
অপহরণ কাজে বাঁধা দান, অপহরনকারীদের আটোক ও অপহরোককে উদ্ধার কাজে দৃষ্টান্ত স্থাপন করায় জেলা পুলিশের পক্ষ থেকে ১০ যুবককে মেডেল ও নগদ টাকা পুরস্কৃত করা হয়।
কমিউনিটি পুলিশের সভাপতি প্রফেসর নাছিম উদ্দিন মালিথার সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ সভায় প্রধান অতিথী ও বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন, জেলার পুলিশ সুপার জনাব মিরাজ উদ্দিন, উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান, এডিশোনাল পুলিশ সুপার আবুল হাসনাত প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক কলামিষ্ট, শাহজাদপুর সংবাদ ডটকমের প্রধান সম্পাদক এবং শাহজাদপুর সাংবাদিকতা ও সামাজিক উন্নয়ণ ফোরামের সভাপতি আবুল বাশার, আওয়ামীলীগ নেতা নিয়ামুল ওয়াকিল খান আরং, ঔষধ ব্যবসায়ী বিনয় কুমার পাল, পৌর ওয়ার্ড কমিশনার কোরবান আলী, নাছির উদ্দিন, দ্বারিয়াপুর বনিক সমিতির সভাপতি রবিন আকন্দ, প্রগতি ক্লাবের সভাপতি এনামুল হক মজমাল সহ অন্যান্যরা। স্বাগতিক বক্তা হিসেবে সাহজাদপুর থানার অফিসার ইনচার্য রেজাউল হক বিভিন্ন উধাহরন টেনে বলেন, সকল দিক থেকে শাজাদপুর থানা এলাকার আইন শৃংখলা পরিস্থিতি অত্যন্ত স্বাভাবিক রয়েছে।
প্রধান অতিথী মিরাজ উদ্দিন বলেন, পুলিশ অপরাধ প্রতিরোধ করেছে। জঙ্গিবাদ স্তিমিত করা হয়েছে। সম্পূর্ন নিরোধ হয়নি। সবাইকে সতর্ক থাকতে হবে। শীতকালীন বিভিন্ন এলাকায় আয়োজিত ধর্মীয় জালসাগুলোতে বক্তারা বিতর্কীত বক্তব্য রেখে ধর্মীয় অনুভুতিতে আঘাত হেনে সামাজিক সংহতি ও সম্পৃতি নষ্ট করার জন্য প্রচেষ্টায় লিপ্ত রয়েছেন, সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, মাদক সামাজিক ব্যাধি। মাদক সমাজে থাকলে কেউ নিরাপদ নয়। শাহজাদপুরে ৬ লাখ মানুষের জন্য ৩০/৩৫ জন পুলিশ। সংখ্যায় অতি নগণ্য। এ কারনে স্বচেতন জনতাকেই পুলিশ হতে হবে। বিশেষ অতিথী জনাব আরিফুজ্জান বলেন, সিরাজগঞ্জের রাজধানী শাহজাদপুর। শাহজাদপুরের মানুষের কারণেই শাহজাদপুর উন্নত। মাদকের মত ব্যাধি থেকে আমরা এখনো মুক্ত হতে পারিনি। সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে,
সামাজিক সকল ব্যাধির বিরুদ্ধে আমাদের যুদ্ধ। সরকারের ভিশন-২১, ভিশন-৪১ এর লক্ষ্য অর্জনে আমাদের সকলের একসাথে কাজ করে যেতে হবে।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতা রফিকুল ইসলাম বাবলা, সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, ও সি (তদ্ন্ত) শাহজাদপুর মনিরুল ইসলাম।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.