আইন-আদালতশাহজাদপুর

শাহজাদপুরের ফুটপাত দখলমুক্ত করতে সহকারি কমিশনারের (ভূমি) ২৪ ঘন্টার আল্টিমেটাম

সিরাজগঞ্জের শাহজাদপুর একটি ঘনবসতি এলাকা। শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়নের বাসিন্দারা তাদের দৈনন্দিন বিভিন্ন জরুরী কাজের তাগিদেই শাহজাদপুর পৌর শহরে এসে থাকেন কিন্তু দিন দিন যে ভাবে শাহজাদপুর পৌর শহরের রাস্তার দু পাশের ফুটপাত দখল হয়ে যাচ্ছে তাতে করে পায়ে হাটার মত কোন অবস্থা নাই বললেই চলে। ফুটপাত দখলের ফলে দিন দিন বাড়ছে জনদুর্ভোগ। ফুটপাত সরকারি জায়গা হলেও ফুটপাতের দোকানিগুলোকে নিয়মিত খাজনা দিতে হয় একটি মহলকে। এ অবস্থায় নড়েচরে বসেছে প্রশাসন। ফুটপাত দখলমুক্ত করে জনদুর্ভোগ কমাতে মাঠে নেমেছে শাহজাদপুর সহকারি কমিশনার (ভুমি) মোঃ মাসুদ হোসেন।

শাহজাদপুর পৌর এলাকার ব্যস্ততম দ্বারিয়াপুর ও মনিরামপুর সড়কের উভয় পাশে ফুটপাত মুক্ত করা এবং দ্বারিয়াপুর ও মনিরামপুর বাজারে রাস্তা দখল করা ব্যবসায়ীদের শেষবারের মত সতর্কবার্তা দিয়েছেন শাহজাদপুরের সহকারি কমিশনার (ভূমি) মোঃ মাসুদ হোসেন।

আজ (৭ জুলাই) মঙ্গলবার তিনি ফুটপাত ও বাজার মনিটরিংয়ে নেমে অবৈধ দখলকারী ব্যবসায়ীদের ২৪ ঘন্টার মধ্যে ফুটপাত ছেড়ে যাওয়ার নির্দেশনা দেন। এ সময় তিনি ব্যবসায়ীদের বলেন, ‘আমি আপনাদের সর্তক করার জন্য আজ তৃতীয়বারের মতো আপনদের কাছে এসেছি। ফুটপাত ছেড়ে দেবেন এটাই আমার নির্দেশনা। অন্যথায়, অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ফুটপাত মানুষ চলাচলের জন্য, এটা দোকান করে ব্যবসা করার জায়গা নয়।’

তিনি আরও বলেন, শাহজাদপুর পৌর এলাকা একটি ব্যস্ততম এলাকা। পৌরসভার মধ্যে দিয়েই ট্রাক, বাস, মাইক্রো-বাস, সিএনজি, লছিমন, করিমন, ভ্যান, রিকশা, ব্যাটারী চালিত ভ্যান-রিকশা, মটর সাইকেল, ও বাই সাইকেল চলাচল করে। এ কারণেই জনগণের চলাচলে দূর্ভোগের শেষ নাই। তার উপর ফুটপাত দখল করে এভাবে ব্যবসা করলে যানবাহন ও জনসাধারণ কিভাবে চলাচল করবে তা ভাবাই যায় না। ফুটপাতগুলো অবৈধ দখলে থাকার কারণে অহরহ ঘটছে দূর্ঘটনা। এ সময় তিনি দ্রব্য মূল্য বৃদ্ধি না করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলার জন্য ব্যবসায়ী ও জনগনকে আহবান জানান।

ফুটপাত দখলমুক্ত করার এমন উদ্যেগকে স্বাগত জানিয়েছে সাধারন জনগন।

একই বিভাগের সংবাদ

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
x
Close
Close
%d bloggers like this: