'পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল ও দেশদশের কল্যাণে কাজ করে যেতে চাই'- কে,এম রাকিবুল


রাজশাহী রেঞ্জের সেরা পুলিশ পরিদর্শকের (তদন্ত) স্বীকৃতি পেলেন কেএম রাকিবুল হুদা

শামছুর রহমান শিশির : গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধীদের আইনের আওতায় আনাসহ পুলিশ বাহিনী’তে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ সিরাজগঞ্জের এনায়েতপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কে,এম রাকিবুল হুদা বাংলাদেশ পুলিশ বাহিনী রাজশাহী রেঞ্জের সেরা পুলিশ পরিদর্শকের (তদন্ত) স্বীকৃতি পেলেন। গত মঙ্গলবার পুলিশের রাজশাহী রেঞ্জ অফিসে (ডিআইজি অফিস) আয়োজিত এক অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ পুলিশ বাহিনী রাজশাহী রেঞ্জের ডিআইজি এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার) রাজশাহী রেঞ্জ সেরা পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে কে,এম রাকিবুল হুদাকে স্বীকৃতি প্রদান ও বিশেষ সম্মাননা প্রদান করেন। গত বছরের ডিসেম্বর মাসে পুলিশ বাহিনী’তে বিশেষ অবদান রাখায় এনায়েতপুর থানার ইন্সপেক্টর (ইনভেস্টিগেশন) কে,এম রাকিবুল হুদা’কে এ স্বীকৃতি ও সম্মাননা প্রদান করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
জানা গেছে, গত ২০০৭ সালে বাংলাদেশ পুলিশ বাহিনী’র সাব-ইন্সপেক্টর পদে কে,এম, রাকিবুল হুদা যোগদান করেন। এরপর থেকে তিনি স্বকীয় মেধা, যোগ্যতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করাসহ সফলতা ও সুনামের সাথে জনগণকে প্রত্যাশিত পুলিশী সেবা প্রদান করে চলেছেন । পরবর্তীতে পুলিশ ইন্সপেক্টর হিসেবে পদোন্নতি পাবার পর পুলিশের এই চৌকস অফিসার সিরাজগঞ্জ সদর থানায় ইন্সপেক্টর (অপারেশন) পদে যোগদান করেন। এরও পরে শাহজাদপুর থানার ইন্সপেক্টর (ইনভেস্টিগেশন) পদে বদলী হয়ে দীর্ঘদিন তিনি সফলতা আর সুনামের সাথে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি এনায়েতপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) পদে কর্মরত রয়েছেন।
এদিকে, এ বিষয়ে রাজশাহী রেঞ্জ সেরা পুলিশ পরিদর্শকের (তদন্ত) স্বীকৃতি ও সম্মাননা প্রাপ্ত পুলিশের চৌকস কর্মকর্তা কে,এম রাকিবুল হুদা মহান সৃষ্টিকর্তা আল্লাহু সুবহানু তায়ালা’কে স্মরণপূর্বক রাজশাহী রেঞ্জের ডিআইজি এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার) মহোদয়ের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করে এ প্রতিবেদককে জানান, ‘ এনায়েতপুর থানা পুলিশের সকল অফিসার, সদস্যসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা এই সাফল্য অর্জনে বিশেষ ভূমিকা রেখেছে। এজন্য তাদের সকলের নিকট আমি কৃতজ্ঞ। এ স্বীকৃতি আমার ওপর অর্পিত দায়িত্ব কর্তব্যকে আরো বাড়িয়ে দিয়েছে। সিরাজগঞ্জের সুযোগ্য পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম সাহেবের আদর্শ ও দিকনির্দেশনা বুকে ধারণ করে ভবিষ্যতেও বাংলাদেশ পুলিশ বাহিনী’র ভাবমূর্তি উজ্জ্বলে, দেশ ও দশের কল্যাণে এভাবেই কাজ করে যেতে চাই। এজন্য সকলের দোয়া, ভালোবাসা ও সহযোগিতা কামনা করছি।’

মন্তব্য