রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশঃ আবেদন করা যাবে ৩১জানুয়ারী ২০১৮ পর্যন্ত

নিজস্ব প্রতিনিধিঃ অনেক জল্পনা কল্পনা শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের রেজিষ্ট্রারের কার্যালয় হইতে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষের স্নাতক (সম্মান) দুটি অনুষদে তিনটি বিষয়ে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ।

বুধবার রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রারের কার্যালয় হতে ভার প্রাপ্ত রেজিষ্টার জনাব সোহরাব হোসেন স্বাক্ষরিত এ ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

আবেদন সময়সীমা ১০জানুয়ারী থেকে ৩১জানূয়ারী ২০১৮ পর্যন্ত।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ ২টি অনুষদে অন্তর্ভুক্ত ৩টি বিভাগে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ০৪ (চার) বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণীতে ১ম বর্ষের ভর্তির আবেদন করা যাবে।

কলা অনুষদের বিভাগ হল তিনটি রবিন্দ্র অধ্যয়ন, ইতিহাস ঐতিহ্যও বাংলাদেশ অধ্যয়ন, সামাজিক বিজ্ঞান অনুষদে আছে অর্থনীতি বিভাগ ।

২টি অনুষদের ৩টি বিভাগের মোট আসন সংখ্যা ১০৫টি।

২০১৪-১৫ এসএসসি ও ২০১৬-১৭ সালে এইসএসসি পরীক্ষায় উত্তীর্ন বিজ্ঞান শাখা এস এসছি+এইচ এসছি জিপিএ ৬.৫০, মানবিক ও ব্যাবসায়িক শিক্ষা বিভাগে এসএসসি+এইসএসসি= জিপিএ ৬.০০ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। তবে সকল শাখার শিক্ষার্থীর যে কোন পরীক্ষায় জিপিএ ৩.০০ থাকতে হবে।

ভর্তি ফরমের মুল্য ৭২০ (সাতশত বিশ) টাকা সার্ভিস চার্জ সহ নির্ধারন করা হয়েছে।

ভর্তি ফরমের মুল্য রকেট (ডাচ্ বাংলা মোবাইল ব্যাংকিং ) এক্যাউন্টের মাধ্যমে *৩২২# ডায়াল করে পরিশোধ করা যাবে।

আবেদনের নিয়মাবলী এবং ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্যদি www.rub.ac.bd এবংAdmission.rub.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে ।আবেদন সংক্রান্ত যে কোন সমস্যা এবং Admission.rub.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে জানানো যাবে।