যুগান্তর সাংবাদিক জাহানকে হত্যা চেষ্টাঃ ২৪ জনকে আসামী করে মামলা

সাংবাদিক মোঃ মুমীদুজ্জামান জাহান নিজেই বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ সহ আরো অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে এ মামলা দায়ের করেন। আসামীরা সবাই সাংবাদিক জাহানের উপর হামলা চালিয়ে হত্যা চেষ্টা ও ট্যাংকলরী থেকে তেল চুরির সাথে জড়িত।

নিজস্ব প্রতিনিধিঃ বাঘাবাড়ি ওয়েল ডিপোর ভিতরে ট্যাংকলরী থেকে তেল চুরির ছবি তোলায় দৈনিক যুগান্তর ও বিজয় টিভির শাহজাদপুর উপজেলা প্রতিনিধি মোঃ মুমীদুজ্জামান জাহানকে হত্যা চেষ্টার সাথে জড়িতদের নামে গতকাল সোমবার শাহজাদপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ২০, তাং২৩/৭/২০১৭ ইং।

 

গত ১৬ জুলাই রোববার

দুপুরে বাঘাবাড়ি ওয়েল ডিপোর গেটের ভিতরে ট্যাংকলরী থেকে তেল চুরির ছবি তোলায় যমুনা ওয়েল কোম্পানির অফিস কক্ষে ঢুকে সংঘবদ্ধ তেল চোর চক্রের সন্ত্রাসীরা বেধরক মারপিট করে হত্যার চেষ্টা করে। তিনি ওই দিন বাঘাবাড়ি নৌবন্দরের ফার্ণেস ওয়েল ঘাট দিয়ে ওটি তটিনি নামের একটি তেলবাহী জাহাজ থেকে ছয় লাখ লিটার অবৈধ ডিজেল চুরি করে কালোবাজারে বিক্রি করার নিউজের ফলোআপ নিউজ করার জন্য সেখানে যান। এ সময় বাঘাবাড়ি ওয়েল ডিপোর সিকিউরিটিদের সামনেই ডিপো গেটের ভিতরে ট্যাংকলরী থেকে তেল চুরি করতে দেখে তিনি এর ছবি তোলেন। এই ছবি তোলার কারণে এ দিন দুপুরে ওই সংঘবদ্ধ তেল চোররা বেআইনি ভাবে তার উপর হামলা চালিয়ে তাকে বেধরক পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। এ হামলায় তার বাম চোখ গুরুতর ক্ষতিগ্রস্থ হয়েছে। তিনি এখন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। তার চোখের দৃষ্টি নষ্ট হওয়ার আশংকা দেখা দিয়েছে। ইতিমধ্যেই তিনি হামলায় আঘাত প্রাপ্ত বাম চেখে নানা জটিল সমস্যায় ভুগছেন।

এ মামলার বিষয়টি শাহজাদপুর থানার ওসি খাজা গোলাম কিবরিয়া নিশ্চিত করে বলেন, মামলা দায়েরের পর থেকেই আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

জানা যায়, গত ৭ জুলাই সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি নৌবন্দরের ফার্ণেস ওয়েল আনলোড ঘাটে ওটি-তটিনি নামের একটি জাহাজ চোরাই ও অবৈধ ৬ লাখ লিটার ডিজেল তেল নিয়ে আসে। এরপর ৮ জুলাই সকাল থেকে ১২ জুলাই রাত ১০ পর্যন্ত এ তেল পলিথিনের পাইপের সাহায্যে ট্যাংকলরীতে লোড দিয়ে উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে পাচার করে কালোবাজারে বিক্রি করে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ও তোলপাড় সৃষ্টি হয়। প্রতি লিটার ডিজেল ৬২ টাকা ৮১ পয়সা হিসাবে এর বাজার মূল্য ৩ কোটি ৭৬ লাখ ৮৬ হাজার টাকা বলে জানা যায়। ১৫ জুলাই শনিবার দৈনিক যুগান্তরে এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদের ফলোআপ করতে গিয়ে তিনি ট্যাংকলরী থেকে তেল চুরির ছবি তোলায় এ হামলার শিকার হন।

 

শাহজাদপুরে সাংবাদিক জাহানের ওপর হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

যুগান্তরের সাংবাদিক জাহান তেলচোর সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর আহত

যুগান্তর সাংকাদিক জাহানকে হত্যা চেষ্টাঃ ২৪ জনকে আসামী করে মামলা

Mumiduzzaman Jahan Facebook