যা নিয়ে গুরু সালাউদ্দিনের সঙ্গে ঝগড়া শিষ্য সাকিবের

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত চারটি বিশ্বকাপ খেলেছেন লিওনেল মেসি। এর মধ্যে ২০১৪ ফুটবল বিশ্বকাপে ফাইনাল খেলাটাই তাঁর সর্বোচ্চ সাফল্য। জাতীয় দলের পোশাকে অলিম্পিকে সোনা জেতা ছাড়া আর কোনও অর্জন নেই মেসির। পাননি কোপা আমেরিকার শিরোপাও। অথচ ক্লাবে ফুটবল ক্লাব বার্সেলোনার হয়ে অসংখ্য অর্জন তাঁর। আর সেই অর্জন দিয়েই বর্তমানে মেসি-ম্যারাডোনার তর্ক জুড়ে দেন অনেকে। কেউ কেউ তো মেসিকেই সর্বকালের সেরা ফুটবলারের বিশেষণ দিয়ে বসেন।

এই বিতর্কের বাইরে নন সাকিব আল হাসান এবং তাঁর ক্রিকেট গুরু মোহাম্মদ সালাউদ্দিন। সাকিব যে মেসির কট্টর সমর্থক তা সবাই জানে, আর তাঁর গুরু ম্যারাডোনার ভক্ত। আর এই নিয়েই দুই গুরু-শিষ্যে ঝগড়া লেগেই থাকে। সালাউদ্দিন অবশ্য ম্যারাডোনাকে সেরা বলার পেছনে কঠিন যুক্তি তৈরি করেই রাখেন।

সম্প্রতি এই ফেসবুক লাইভে সালাউদ্দিন বলেন, ‘আমি ম্যারাডোনার উপরে বিশ্বে এখন পর্যন্ত কোনও ফুটবলার দেখিনি। ম্যারাডোনার সঙ্গে কারো তুলনা দিলে আমার খুব রাগ হয়ে যায়। অনেক মেসির সাথে ওর তুলনা করে। এটা বললে সাকিবের সঙ্গে আমার লেগে যায় (হাসি)। সাকিব বলে, মেসি অনেক বড় প্লেয়ার। আমি তখন বলি, মেসি বিশ্বকাপ পেয়েছে? আগে বিশ্বকাপ পাক, তারপর বইলো যে মেসি বড় নাকি ম্যারাডোনা বড়।

মেসি তো ক্লাবের প্লেয়ার। আন্তর্জাতিক ম্যাচে তাঁকে দেখিনি ভালো খেলতে। সাকিব আমাকে বুঝায়, মেসি এই করেছে, সেই করেছে। জাতীয় দল ভালো না, মেসি একা কী করবে। তো ম্যারাডোনার সাথে সাথে কী কেউ ছিল নাকি? মেসির সাথে অনেক ভালো প্লেয়াররা খেলে এখন।’

সূত্রঃ বাংলা ইনসাইডার

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.