মেয়েদের বিপিএল চান জাহানারা

আইপিএলের আদলে ভারতে উইম্যান্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ আয়োজন করা হয়েছিল, যাকে বলা হয়েছিল মেয়েদের আইপিএল। একইভাবে মেয়েদের বিপিএলও চান বাংলাদেশের একমাত্র খেলোয়াড় হিসেবে মেয়েদের আইপিএল খেলা অলরাউন্ডার জাহানারা আলম।

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ নারী দলের অন্যতম সেরা এই পারফর্মার মনে করেন, ছোট পরিসরেও যদি বিপিএলের মত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার সুযোগ পান নারী ক্রিকেটাররা, তাহলে অভিজ্ঞতা অর্জনের পাশাপাশি অনেক কিছু শেখার সুযোগও হবে।

বাংলাদেশের বিপিএল ক্রিকেট বিশ্বে অনেক সুনাম কুড়িয়েছে। জাহানারা চান, বিপিএল খেলার সুযোগ হোক মেয়েদেরও।

বিডিক্রিকটাইম এর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হয়ে জাহানারা বলেন, ‘বিপিএল অনেক বড় করে আয়োজিত হয়। কোনো সন্দেহ নেই অনেক সুন্দর আয়োজন হয়। তবে এর পাশাপাশি যদি প্রমীলা বিপিএলও শুরু করা যেত তাহলে অতুলনীয় হত।’

তবে প্রমীলা ক্রিকেট যে এখনো পুরুষ ক্রিকেটের উচ্চতায় পৌঁছাতে পারেনি, তা মেনে নিয়েছেন এই ক্রিকেটার। নিজেদের ক্রিকেটের আরও উন্নতির জন্য জাহানারা চান, বিপিএলের মানের টুর্নামেন্ট খেলার সুযোগ যেন বাংলাদেশের মেয়েরাও পান।

জাহানারা বলেন, ‘হয়ত প্রমীলা ক্রিকেটকে আমরা এখনো পুরুষ ক্রিকেটের কাতারে নিতে পারিনি। তবে আমার বিশ্বাস, ফ্র্যাঞ্চাইজিরা যদি ছেলেদের ক্রিকেটের পাশাপাশি মেয়েদেরও রাখত, কোনো লাভের চিন্তা না করে, অন্তত ম্যাচ দেখানোর জন্য, তাহলে প্রমীলা ক্রিকেট হয়ত আর পেছনে থাকত না। বাইরে থেকে অনেক ভালো খেলোয়াড় আনা যেত। তাদের সাথে ড্রেসিংরুম ভাগাভাগি করে অনেক অভিজ্ঞতা অর্জন করতে পারতাম। আসলে অভিজ্ঞতা অর্জনের অনেক পথ আছে।’

সূত্রঃ বিডি ক্রিকটাইম

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.