বিশ্বকাপ ২০১৮ দল পরিচিতি; ধারাবাহিক পোস্ট ০১

রাশিয়া ফুটবল দল

আগামী ১৪ই জুন, বৃহস্পতিবার শুরু হতে যাচ্ছে রাশিয়া ফুটবল বিশ্বকাপ! এইবারই প্রথমবারের মতো রাশিয়া এই মহা ফুটবলযজ্ঞ আয়োজন করার অনুমতি পেয়েছে! তাই আয়োজক দল হিসেবে “রাশিয়া” দলটিকে দিয়েই এই “দল পরিচিতি” ধারাটি শুরু করছি!

রাশিয়া
বর্তমানে ফিফা র‌্যাংকিং এ ১৫ নাম্বারে অবস্থান করছে ইউরোপের এই দেশটি। নিজেদের দেশে বিশ্বকাপ বলে দর্শকদের কাছেও একটু চাওয়া পাওয়া বেশি থাকাটাই স্বাভাবিক। রাশিয়া দলটি গ্রুপ এ তে অবস্থান করছে। তাদের বাকি ৩ প্রতিপক্ষ হচ্ছে সৌদি আরব,মিশর এবং উরুগুয়ে। ফুটবল বিশ্লেষকদের মতে এই  গ্রুপের ২ ফেভারিট হচ্ছে লুইস সুয়ারেজের উরুগুয়ে এবং মোহাম্মদ সালাহর মিশর। কিন্তু রাশিয়াকে কোনভাবেই খাটো করে দেখার উপায় নেই। কেননা তারাও তাদের যোগ্যতা অনুসারে ভালোমতো খেলবে বলেই মনে করেন দেশটির ফুটবল সংস্থা।

অর্জন
বিশ্বকাপে রাশিয়া এই পর্যন্ত ৩ বার উত্তীর্ণ হয়েছে (১৯৯৪,২০০২ ও ২০১৪) এবং প্রত্যেকবারই তারা গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে। তাই তাদের বিশ্বকাপে তেমন একটা সাফল্য নেই বললেই চলে।

দলের ভরসা
রাশিয়া দলটিতে তেমন কোনো তারকা খেলোয়াড় নেই।কিন্তু অধিনায়ক সার্গেই ইগনাশেভিচ ই দলের মূল প্রদীপ! তার হাত ধরেই রাশিয়া হয়তো চলে যেতে পারে নক আউট পর্বে! বাকিটা হয়তো আপনারা নিজেরাই দেখতে পারবেন

সুত্রঃ ARGENTINA FOOTBALL FANS BANGLADESH™