বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ

রোমান ও দিয়া। ছবি: টুইটার

সুইজারল্যান্ডে লুজানে চলমান বিশ্বকাপ আর্চারি স্টেজ টুতে চমক দেখিয়েছে বাংলাদেশ। রিকার্ভ মিশ্র ইভেন্টে বাংলাদেশকে ফাইনালে নিয়ে গিয়েছেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী জুটি। ফাইনালে ওঠার লড়াইয়ে কানাডাকে ৫-৩ সেটে হারিয়েছেন বাংলাদেশের এই দুজন। আগামী রোববার সোনার লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

লুজানে আজ দিনভর চমকের পর চমক উপহার দিয়েছেন রোমান ও দিয়া। র‌্যাঙ্কিংয়ে ১৭ নম্বর দল বাংলাদেশ হারিয়েছে এগিয়ে থাকা দেশগুলোকে। প্রথম রাউন্ডে ৫-৩ সেটে হারিয়েছে ১৬ নম্বর র‍্যাঙ্কিংধারী ইরানকে।

বাংলাদেশ সবচেয়ে বড় চমকটা দেখিয়েছে দ্বিতীয় রাউন্ডে। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ১ নম্বর র‍্যাঙ্কিংধারী জার্মানি। কিন্তু বাংলাদেশের সামনে ৫-১ সেটে উড়ে গিয়েছে জার্মানরা। হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে। এই লড়াইয়ে ৯ নম্বর র‌্যাঙ্কিংয়ে অবস্থান করা স্পেনকে বাংলাদেশ হারিয়েছে ৫-৪ সেটে। আর ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের সামনে সুবিধা করতে পারেনি ১২ নম্বর র‍্যাঙ্কিংধারী কানাডা।

এর আগে গতকাল ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টে ভালো করতে পারেননি রোমান ও দিয়া। ছেলেদের এককে তৃতীয় রাউন্ডে থামতে হয়েছে রোমানকে। দ্বিতীয় রাউন্ডে হেরেছেন দিয়া। তবে মিশ্র দ্বৈতে এসে চমক উপহার দিলেন তাঁরা।