বিজয় দিবসে শহীদদের প্রতি বগুড়ায় সিআইডির শ্রদ্ধা নিবেদন

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে বিকেলে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যানে) হানাদার পাকিস্তানি বাহিনী যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণ করে। বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে নতুন রাষ্ট্র বাংলাদেশের। তবে এক দিনেই আমরা বিজয় অর্জন করিনি। এর পেছনে রয়েছে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী লড়াই। যে লড়াইয়ে লাখো প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের আজকের দিনে অর্জিত হয় আমাদের স্বাধীনতা।

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। নানা কর্মসূচির মাধ্যমে বাংলাদেশ ও সারাবিশ্বরে বাঙালীরা শ্রদ্ধাভরে স্বরন করছে জাতির সুর্য সন্তানদের।সারাদেশের ন্যায় বিজয় দিবস ২০২০ উপলক্ষে আজ সকালে নানা কর্মসুচী পালন করছে সিআইডি বগুড়া।সূর্য্য উদয়ের পর পুলিশ সুপার বগুড়া কার্যালয় প্রাঙ্গনে নির্মিত স্মৃতিমঞ্চে পুস্পস্তবক অর্পন করা হয়।

সিআইডি বগুড়া জেলার বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কাউছার সিকদার এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ হাসান শামীম ইকবালের নেতৃত্বে সিআইডি’র সকল অফিসার ও ফোর্সবৃন্দ শহীদদের প্রতি যথাযথ শ্রদ্ধা নিবেদন করে পুষ্পমাল্য অর্পণ করেন।

এছারা সকালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয় সারাদিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ হাসান শামীম ইকবাল জানান মহান বিজয় দিবস আমাদের অহংকার গৌরভময় দিন।দিনটি কখনো ভুলবার নয়।সকল মুক্তিযোদ্ধা ও শহীদের ত্যাগের কথা শ্রদ্ধাভরে স্বরন করেন তিনি।