আইন-আদালতবাংলাদেশ

ফ‌টোসাংবা‌দিক শ‌ফিকুল ইসলাম কাজলের জা‌মিন আবেদন নামঞ্জুর

শে‌রে বাংলা নগর থানায় দা‌য়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফ‌টোসাংবা‌দিক শ‌ফিকুল ইসলাম কাজলের জা‌মিন আবেদন নামঞ্জুর ক‌রে‌ছেন আদালত।

বুধবার ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল এ আদেশ দেন। মঙ্গলবার এ মামলায় কাজলকে গ্রেপ্তার দেখানো হয়।

গত ৯ মার্চ রাজধানী ঢাকার শেরে বাংলা নগর থানায় কাজ‌লসহ ৩২ জনের বিরু‌দ্ধে ডি‌জিটাল নিরাপত্তা আইনে মামলা‌টি দায়ের করেন মাগুরা-১ আস‌নের সরকারদলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর।

এরপর ১০ ও ১১ মার্চ রাজধানী হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দু‌টি মামলা হয়।

তবে ওই দুই‌ মামলায় এখনো কজেলকে গ্রেপ্তার দেখা‌নো হয়‌নি। গ্রেপ্তার দেখানোর পর মামলা দুটির জা‌মিন আবেদনের শুনা‌নি হ‌বে ব‌লেও জানান কাজলের আইনজীবী ব্যারিষ্টার জোর্ত্যিরময় বড়ুয়া।

এর আগে, মামলা হওয়ার পর গত ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’ অফিস থেকে বের হওয়ার পর সাংবাদিক শফিকুল ইসলাম কাজল নি‌খোঁজ হন। পরের দিন ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন।

গত ১৩ মার্চ জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফেরত দেয়ার দাবি জানায় তার পরিবার।

পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক।

ঢাকা থেকে নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের দায়ে ফটোসাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

পর‌দিন অনুপ্রবেশের দায়ে বিজিবির দায়ের করা মামলায় আদালতে সাংবাদিক কাজলের জামিন মঞ্জুর হলেও পরে কোতোয়ালি মডেল থানায় ৫৪ ধারায় অপর একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

ট্যাগস

একই বিভাগের সংবাদ

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
x
Close
Close
%d bloggers like this: