প্রকাশিত সংবাদের প্রতিবাদ প্রসঙ্গে!

আজকালের খবর পত্রিকার গত ২০-০৭-২০১৮ খ্রিষ্টাব্দ তারিখের সংখ্যায় জনৈক প্রকৌশলী আসাদুজ্জামানের উদ্ধৃতি দিয়ে ‘আদালতের আদেশ অমান্য করে দুর্যোগ মন্ত্রণালয়ে নিয়োগ, ক্ষুব্ধ মাঠ কর্মকর্তারা’ শিরোনামে একটি অসত্য ও কাল্পনিক প্রতিবেদন আমার দৃষ্টিগোচর হয়েছে। আমি সংবাদটির তীব্র প্রতিবাদজ্ঞাপনপূর্বক প্রত্যাহারের অনুরোধ জানাচ্ছি।
প্রকৃত ঘটনা হচ্ছে, মহামান্য সুপ্রীম কোর্টের রিট পিটিশন No. 6052 of 2014 (CPLA No. 1877 of 2016/C.R.P. No. 8 of 2017 & Conmpt. Petition No. 5 of 2016) Ges Writ Petition No. 12489 of 2015 (CPLA No. 702 of 2017/C.R.P. No 510 of 2017 & Conmpt. Petition No. 362 of 2017) -এর রায় ও নির্দেশনা; তদপ্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০-০৫-২০১৮ খ্রি: তারিখের ০৫.০০.০০০০.১৫৬. ০৪.০০১.১৪-৭৩ নং স্মারকের সম্মতি; আইন, বিচার ও সংসদ বিষয় মন্ত্রণালয়ের ২৮-০৬-২০১৮ খ্রি: তারিখের ১০.০০.০০০০.১২৯. ০৪.৩৪. ১৮-৭২ নং স্মারক মতামত এবং অর্থ মন্ত্রণালয়েল ০১-০৭-২০১৮ খ্রি: তারিখের ০৭.০০.০০০০.১০৩. ২০.০০৪.১৫(অংশ)-২৫৩ নং স্মারক সম্মতি সহ বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়ের ০৬-১১-২০১৭ খ্রি: তারিখের ৮০.১১২.০১১.০০. ০০.০১০.২০১৭-২১৯ নং স্মারক; ৩১-১২-২০১৭ খ্রি: তারিখের ৮০.১১২.০১১.০০.০০.০১০. ২০১৭-১৪৩ নং স্মারক; ১২-০৩-২০১৮ খ্রি: তারিখের ৮০.১১২.০৪০.০০.০০. ০০২.২০১৮-৬৩ নং স্মারকের মতামত এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রুণালয়ের ১২-০৭-২০১৮ খ্রি: তারিখের ৫১.০০.০০০০.৪১০. ১৫.০০২.১৭.১৮৯ নং স্মারকের নির্দেশনা মোতাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়িত ‘অপারেশন সাপোর্ট টু দ্যা এমপ্লয়মেন্ট জেনারেশন প্রোগ্রাম ফর দ্যা পুওরেষ্ট (ইজিপিপি)’ শীর্ষক প্রকল্পের ৭২ জন ফিল্ড সুপারভাইজর/উপ-সহকারী প্রকৌশলীদের রাজস্বখাতভুক্ত ২য় শ্রেণির ‘প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা’র শূন্য পদে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের গত ১৫-০৭-২০১৮ খ্রি: তারিখের নং- ৫১.০১.০০০০.০০৩.১১. ০০৮.১৮.৪৯৯ স্মারকীয় প্রজ্ঞাপনে আত্মীকরণ করা হয়। উক্তরূপ আত্মীকরনের পরেও ডিপার্টমেন্টে ‘প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা’র ৫১ টির অধিক পদ শুন্য রাখা হইয়াছে; কোনরূপ বিধি-বিধান বা নির্দেশনা কিংবা জনস্বার্থ ব্যহত হয় নাই।
প্রকাশ যে- ২০১৬ এবং পরবর্তীকালে উপ-সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান ও তাহার কলিগ গন আরো ৩/৪টি রিট পিটিশন দায়ের করেন বটে; যাহা এখনো মহামান্য সুপ্রীম কোর্টের আপীল বিভাগে বিচারাধীন।
প্রতিবেদনটি উদ্দেশ্য প্রনোদিত এবং পক্ষপাতমূলক বিধায় উহার তীব্র প্রতিবাদ জানিয়ে সংবাদটি প্রত্যাহারের বিনীত অনুরোধ জানাচ্ছি।

(প্রতিবাদকারী)
মোঃ আলীনূর
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা
দু্র্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর
মহাখালী, ঢাকা।