পূর্ব রাজাবাজারে লকডাউনের মেয়াদ বাড়ল আরও ৭ দিন

করোনাভাইরাসের কারণে রাজধানীর পূর্ব রাজাবাজারে লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

আজ মঙ্গলবার (২৩ জুন) রাজাবাজারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান আতিকুল ইসলাম।

এ সময় মেয়র আতিকুল ইসলাম জানান, ২১ দিন শেষে এই এলাকার বিস্তারিত তুলে ধরবে স্বাস্থ্য অধিদপ্তর।

এ ছাড়া সংক্রামক বর্জ্য ও অন্য বর্জ্য আলাদাভাবে ফেলার আহ্বান জানিয়ে মেয়র বলেন, সংক্রামক বর্জ্য ও অন্য আবর্জনার একসঙ্গে ফেললে সংক্রমণ আরও বাড়বে। তাই এ বিষয়ে সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানান আতিকুল ইসলাম।

সংক্রামক বর্জ্য ফেলার জন্য করোনা আক্রান্ত রোগীদের বাসায় সিটি করপোরেশন বিশেষ ব্যাগ পৌঁছে দেবে বলেও জানান মেয়র। ৭ জুলাইয়ের পর কোনো বাসা-বাড়িতে একসাথে সংক্রামক ও সাধারণ বর্জ্য পেলে ওই বাড়ি থেকে সিটি কর্পোরেশন কোনো বর্জ্য নেবে না বলেও জানান উত্তর সিটি করপোরেশনের মেয়র।

করোনাভাইরাসের সংক্রমণরোধে গত ৯ জুন মধ্যরাত থেকে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকায় ১৪ দিনের জন্য পরীক্ষামূলক লকডাউন করা হয়। এ এলাকায় করোনা পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে না আসায় লকডাউনের মেয়াদ আরও বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুরুতে এ এলাকায় ১৪ দিনের জন্য লকডাউন করা হয়। তখন বলা হয়েছিল, পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ২১ দিন করা হবে।

 

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.