ক্রিকেটখেলাধুলা

নিলামে মাশরাফির ব্রেসলেট, ভিত্তিমূল্য চূড়ান্ত

করোনাভাইরাস মোকাবেলায় এবার স্মারক নিলামে তুলেছেন মাশরাফি বিন মুর্তজা। জাতীয় দলের সাবেক ওয়ানডে অধিনায়ক তার ব্যবহৃত একটি ব্রেসলেট নিলামে দিয়েছেন। নিলাম থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে করোনাভাইরাস প্রতিরোধ ও ক্ষতিগ্রস্তদের সহায়তার কাজে।বাংলাদেশে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। সংকট মোকাবেলায় মূল্যবান ক্রিকেট স্মারক নিলামে বিক্রি করছেন ক্রিকেটাররা। ইতিপূর্বে সাকিব আল হাসান গত বিশ্বকাপে ব্যবহৃত ব্যাট নিলামে তোলেন, যা ২০ লাখ টাকায় কিনে নেন একজন প্রবাসী বাংলাদেশ। সম্প্রতি ১৭ লাখ টাকায় মুশফিকুর রহিমের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট ক্রয় করেছেন শহীদ আফ্রিদি।

এছাড়া সৌম্য সরকার, তাসকিন আহমেদ ও আকবর আলী তাদের প্রিয় স্মারক নিলামে বিক্রি করেছেন করোনা মোকাবেলার উদ্দেশ্যে। তাদের পর মহৎ এই উদ্যোগে শামিল হচ্ছেন ইতোমধ্যে নানামুখী প্রশংসনীয় কাজে জড়ানো মাশরাফি। দীর্ঘ ১৮ বছর ব্যবহার করা একটি ব্রেসলেট তিনি নিলামে তুলেছেন অনলাইন প্লাটফর্ম অকশন ফর অ্যাকশনের মাধ্যমে।

ব্রেসলেটটির ভিত্তিমুল্য নির্ধারণ করা হয়েছে ৫ লাখ টাকা। অর্থাৎ, যিনি বা যারা ব্রেসলেটটি ক্রয় করতে চাইবেন, নিলামের শুরুতে অন্ততপক্ষে ৫ লাখ টাকা বিড করতে হবে তাদের। মাশরাফির স্মৃতিবিজড়িত এই ব্রেসলেট থেকে বড় অঙ্কের আর্থিক মূল্য পাওয়ার প্রত্যাশা করা হচ্ছে।মাশরাফির ব্রেসলেট বিক্রির টাকা করোনাভাইরাসে আক্রান্ত ও ভাইরাসের প্রাদুর্ভাবে সংকটে পড়া মানুষের সহায়তার কাজে ব্যয় করা হবে।

চীনের উহান শহর থেকে করোনাভাইরাস পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসের বিস্তার। দেশে আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা ইতোমধ্যে ২০ হাজার ছাড়িয়েছে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন

ট্যাগস

একই বিভাগের সংবাদ

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
x
Close
Close
%d bloggers like this: