নির্দেশনা পাওয়া মাত্রই রেড জোনে লকডাউন: আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, রেড জোনে লকডাউন কার্যকর করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে নির্দেশনা পাওয়া মাত্র তা বাস্তবায়ন করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

বুধবার গুলশান, বনানী, বারিধারায় সাইকেল রাইড শেয়ারিং অ্যাপ জোবাইক উদ্বোধন করে তিনি এ কথা জানান।
মেয়র আতিক বলেন, স্বাস্থ্য অধিদফতর থেকে রেড জোনের ম্যাপ এখনও পাওয়া যায়নি। তবে তা হাতে পেলে ৪৮ ঘণ্টার মধ্যে বাস্তবায়ন করা হবে।

এ সময় পরিচ্ছন্ন ও দূষণমুক্ত ঢাকা গড়তে সব এলাকায় অ্যাপসের মাধ্যমে বাইসাইকেল সুবিধা চালু করা হবে বলেও জানান তিনি।

আতিক বলেন, আগে আমরা মনে করতাম বাইসাইকেল গরিবের বাহন, এটা গরিবের বাহন নয়, উন্নত বিশ্বের অনেক রাষ্ট্রনায়কও বাইসাইকেল ব্যবহার করেন। সারাবিশ্বে এ বাহন অত্যন্ত জনপ্রিয়। তাই পরিবেশ ও নিরাপদ ঢাকা গড়তে বাইসাইকেল ব্যবহারে উৎসাহ দিতে হবে।

‘শৃঙ্খলা মেনে বাইসাইকেল চালাতে হবে। কেউ নির্ধারিত ম্যাপের বাইরে মেইন সড়কে গিয়ে বাইসাইকেল চালালে ৩ গুণ ভাড়া নেওয়া হয়, সেই ব্যবস্থাও থাকবে। সু-শৃঙ্খলভাবে বাইসাইকেল চালাতে হবে।’

উত্তরের মেয়র বলেন, মাত্র ১৪ দিন আগে এ সেবা চালুর উদ্যোগ নেই। অল্প দিনেই আমরা এ সেবা চালু করছি। এটা পাইলট প্রকল্প। এ প্রকল্প সফল হলে পুরো ঢাকায় এ সেবা চালু করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জোবাইকের বোর্ড অব ডিরেক্টর শামীম আহসান, চেয়ারম্যান সাজিদ রহমান, কো-ফাউন্ডার ও সিইও মেহেদী রেজা ও স্থপতি ইকবাল হাবিব প্রমুখ।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.