নাসিমকে সিঙ্গাপুরে নেওয়ার চেষ্টা চলছে

গুরুতর অসুস্থ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমকে সিঙ্গাপুরে নেওয়ার চেষ্টা চলছে। সিঙ্গাপুরে নেওয়ার ক্ষেত্রে দুই ধরনের সমস্যা আছে। প্রথমটি হলো, সিঙ্গাপুরে এখন করোনা নিয়ে অত্যন্ত সতর্কতা চলছে। এজন্য তারা অসুস্থ রোগীদের নেওয়ার ক্ষেত্রে কঠোর বিধি নিষেধ আরোপ করেছে।

দ্বিতীয় সমস্যা হলো, মোহাম্মদ নাসিমের যে শারীরিক অবস্থা তাতে করে তাকে বিদেশে নেওয়া যায় কিনা সেটা।

মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় বলেছেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তারা সিঙ্গাপুরে যোগাযোগ করেছেন। মোহাম্মদ নাসিম যে করোনা নেগেটিভ এটাও তাদের জানানো হয়েছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজেই ব্যক্তিগতভাবে বিষয়টি তদারকি করছেন বলেও জানিয়েছেন তানভীর শাকিল জয়। এখন পর্যন্ত সিঙ্গাপুর থেকে সবুজ সংকেত পাওয়া যায়নি।

অন্যদিকে মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থাও অবনতিশীল। তিনি এখন পর্যন্ত ডিপ কোমায় রয়েছেন। এই অবস্থায় বাংলাদেশের চিকিৎসকরাও তাকে বিদেশে নেওয়ার ব্যাপারে উৎসাহী নয়। কারণ এই ধকল তিনি সামলাতে পারবেন কিনা তা নিয়েও চিকিৎসকদের মধ্যে সংশয় রয়েছে।

চিকিৎসকরা বলছেন, কার্যত তার কোনো অঙ্গ প্রত্যঙ্গই কাজ করছে না। সাপোর্ট দিয়েই তাকে রাখা হয়েছে। তারা চাচ্ছেন নাসিমের শারীরিক অবস্থা যদি একটু ভালো হয়, তখন তাকে বিদেশে নেওয়া যেতে পারে।

প্রসঙ্গত যে, গত ১ জুন মোহাম্মদ নাসিম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন। তার অবস্থার উন্নতি ঘটলে ৫ জুন তাকে কেবিনে নেওয়ার কথা ছিল। কিন্তু সেদিন ভোরেই তার ব্রেন স্ট্রোক হয়। এরপর তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে এখন পর্যন্ত তিনি কোমায় রয়েছেন।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.