ঢাকার দুই এলাকা লক ডাউন

আজ শনিবার সন্ধ্যা থেকে পরীক্ষামূলক লকডাউন হচ্ছে রাজধানীর রাজাবাজার ও পুরান ঢাকার ওয়ারী এলাকা। কিছুক্ষণের মধ্যেই এই লকডাউন কার্যকর হওয়ার কথা রয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে।

রাজধানীসহ বাংলাদেশের চারটি জেলার করোনা পরিস্থিতি ভয়াবহ। জানা যায়, সরকার করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এখন নতুন পদ্ধতি প্রয়োগ করতে যাচ্ছে। এরই অংশ হিসেবে ইতিমধ্যে রাজধানী ঢাকাসহ দেশের বড় বড় শহর এবং জেলা, যেগুলোতে ব্যাপকভাবে সংক্রমণ ছড়িয়ে পড়েছে সেগুলোকে চিহ্নিত করেছে। ব্যাকপভাবে সংক্রমিত এলাকগুলোকে ‌`রেড জোন` এর আওতায় এনে পুরোপুরি লকডাউন করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এরই অংশ হিসেবে ঢাকার যেসব রেড জোন চিহ্নিত করা হয়েছে সেগুলোর মধ্যে দু`টিকে আজকেই পরীক্ষামূলকভাবে লকডাউন ঘোষণা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগের গুরুত্বপূর্ণ একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, সিদ্ধান্ত অনুযায়ী ইতিমধ্যেই পুরান ঢাকার ওয়ারী এবং পূর্ব ও পশ্চিম রাজাবাজারকে লকডাউন ঘোষণা করার কথা। বাকী এলাকাগুলো আগামীকাল সোমবার লকডাউন করা হবে।

ওই কর্মকর্তা আরও জানান, সারাদেশে যেসব এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে সেগুলোকে পর্যায়ক্রমে দ্রুততম সময়ের মধ্য লকডাউন করা হবে। রেড জোন হিসেবে চিহ্নিত লকডাউন এলাকার কেউ কোনভাবেই ঘর থেকে বের হতে পারবেন না। পুরোপুরি কড়াকড়ি থাকবে ওইসব এলাকায়।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.