টিকটক সিইও হলেন ডিজনি স্ট্রিমিং চিফ কেভিন

বিশ্বসেরা স্ট্রিমিং সংস্থা ওয়াল্ট ডিজনির এক্সিকিউটিভ পদ ছেড়ে টিকটকের চিফ এক্সিকিউটিভ অফিসার হলেন কেভিন মায়ের। সোমবার, একথা ঘোষণা করে চীনের বাইট ডান্স টেকনোলজির ভিডিও অ্যাপ টিকটক।মায়ের ছিলেন ডিজনির সফল এক্সিকিউটিভ। নভেম্বর মাসে তার হাত ধরেই লঞ্চ হয়েছে ডিজনি স্ট্রিমিং পরিষেবা। কিন্তু ফেব্রুয়ারি মাসে তাকে ডিজনি নতুন চিফ এক্সিকিউটিভ হিসেবে গণ্য করেনি ডিজনি।

জুন মাসের ১ তারিখ মায়ের বাইক ডান্সের চিফ অপারেটিং অফিসার হিসেবে যোগ করছেন। টিকটকের জনপ্রিয়তা এখন গোটা বিশ্বজুড়ে। ভিডিও সঙ্গে তার রয়েছে স্পেশাল এফেক্টস যা তামাম বিশ্বকে মাতিয়ে রেখেছে। তারকা থেকে শুরু করে সাধারণ মানুষ সকলেই এখন তৈরি করছেন ছোট ছোট ভিডিও। যার মধ্যে রয়েছে নাচ গান অভিনয় সহ আরো কত কি! বেশ কিছু ভিডিও ইতিমধ্যে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপেও ছড়িয়ে পড়েছে টিকটকের জনপ্রিয়তা।

বাইট ডান্স সম্প্রতি ওয়াশিংটনে ব্যক্তিগত ডেটার প্রতি নজরদারি বাড়িয়েছে। এই সংস্থা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার শুরু করেছে। ব্যবহারকারী কি ধরনের ভিডিও দেখতে বা বানাতে আগ্রহী সে বিষয়েও নজর রাখবে অ্যাপ।

নভেম্বর মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে বাইট ডান্স মিউজিক্যালি ডট এলওয়াই Musical.ly কিনে নেয়। পরবর্তীকালে ওই অ্যাপকে টিকটকে পরিণত করে। এরপর মার্কিন যুক্তরাষ্ট্রের সরকার একটি ন্যাশনাল সিকিউরিটি রিভিউ জারি করে কোম্পানির ওপর। যার ফলে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কর্মীরা কোনদিন সরকারের দেওয়া ফোনে টিকটক ব্যবহার করতে পারবেন না।

সাম্প্রতিক মাসে টিকটক হাইপ্রোফাইল এক্সিকিউটিভ নিয়োগ করেছে। জানা গিয়েছে ইউটিউব, মাইক্রোসফটের মত সংস্থা থেকে উচ্চপদস্থ আধিকারিকদের পরামর্শদাতা হিসেবে নিয়োগ করছে টিকটিক।

তথ্যসূত্রঃ এবিএন

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.