জুডিথা’র বাংলাদেশ ‘ব্র্যান্ডিং’ এগিয়ে নিতে ভোট দিন

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জুডিথা ওলমাখার। বাংলাদেশি না হয়েও কাজ করছেন বিশ্ব দরবারে বাংলাদেশের পরিচিতি ভিন্নরূপে প্রতিষ্ঠা করতে। বাংলাদেশের ব্র্যান্ডিংকে এগিয়ে নিয়ে যেতেই তিনি তৈরি করছেন সংসদ ভবনের লেগো। আন্তর্জাতিক পরিসরে সেই লেগো গৃহীত হতে হলে প্রয়োজন ভোটের।

জুডিথা জানান, দেশের বিশিষ্ট স্থাপনার লেগো মডেল তৈরি করাকেই নিজের ব্র্যান্ডিং মিশন বানিয়ে ফেলেছেন তিনি।

তিনি বলেন, ‘স্ট্যাচু অব লিবার্টি, আইফেল টাইফেল টাওয়ারের মতো বিশ্বের বড় বড় স্থাপত্যগুলোর লেগো মডেল আমরা সারাবিশ্বেই দেখতে পাই। একদিন আমার মাথায় এলো আধুনিক স্থাপত্যবিদ্যার একটি মাস্টারপিস তো বাংলাদেশেই রয়েছে। কেন আমরা আমাদের সংসদের ভবনের একটি লেগো মডেল তৈরি করবো না।’

জুডিথা বলেন, এই ভবনের বিষয়ে বাংলাদেশের মানুষের গভীর অনুভূতি রয়েছে। এই ভবনের জন্য সবার মধ্যে গর্ব রয়েছে। এটা সংসদ ভবনের চেয়েও বেশি কিছু। দেশের স্থিতিশীলতা, সম্মান ও মহত্বের প্রতীক এই ভবন। তাই তিনি সংসদের লেগো মডেল তৈরিতে নেমে পড়েন।

ওয়ার্ল্ড লেগো ওয়েবসাইটে এই মডেল গৃহীত হতে হলে প্রয়োজন ছিল একটি পূর্ণাঙ্গ ডিজাইনের। জুডিথা ডিজাইন তৈরি করে জমা দিয়েছেন ওয়ার্ল্ড লেগো ওয়েবসাইটে। জাতীয় সংসদ ভবনের একটি পূর্ণাঙ্গ মডেলটি গৃহীত হতে লেগো ওয়েবসাইটে ১০ হাজার ভোট লাগবে। খুব শিগগিরই এই ভোট শেষ হবে।
তাই জুডিথার ব্র্যান্ডিং বাংলাদেশকে এগিয়ে নিয়ে যে হলে ভোট দিন নিচের লিংকে ক্লিক করে।
https://ideas.lego.com/projects/bf4be568-06c6-4608-83d0-b2d10ea4f3f3

যেভাবে ভোট দেবেন- এই লিংকের ওয়েবসাইটে প্রবেশ করে ডান সাইডে সাপোর্টে ক্লিক করুন। সাপোর্টে ক্রিয়েট অ্যাকাউন্ট অপশন ও ফেসবুক আইডি ব্যবহার করে ভোট দেওয়ার অপশন আসবে। ফেসবুক আইডি ব্যবহার করলে অপেক্ষাকৃত সহজ হবে ভোট দেওয়া। কন্টিনিউ উইথ ফেসবুক অপশনের মাধ্যমে লগইন করে ভোট দিন জুডিথার প্রকল্পকে। আর মাত্র ৫১ দিন আছে ভোট দেওয়ার।