জীবনের অজানা দিক নিয়ে মুখ খুললেন রিয়া সেন

দুনিয়াতে বেশ অল্প বয়সে প্রবেশ করে নিজের জনপ্রিয়তা তৈরি করে নিয়েছিলেন সুচিত্রা সেনের নাতনি রিয়া সেন। তারপরে বাংলাতেও কাজ করেছেন তিনি। কিন্তু দীর্ঘ কয়েক বছর ধরে কাজ করার পরে এবারে নিজের জীবনের এক অন্যদিক তিনি নিয়ে এলেন সকলের সামনে।

৯০ এর দশকে এক মিউজিক ভিডিওয়ের মাধ্যমে সকলের সামনে এসেছিলেন সেন পরিবারের এই কন্যা। মাত্র ১৬ বছর বয়সেই তিনি সকলের মন জয় করেছিলেন ওই ভিডিওর মাধ্যমে। ওই অল্প বয়সে জনপ্রিয় হওয়ার পরবর্তী কাহিনী তিনি তুলে ধরলেন সকলের সামনে।

ওই মিউজিক ভিডিওতে কাজ করার পরে তার কাছে বেশ কিছু সিনেমার অফার এসেছিল। যার দৌলতে তিনি সকলের কাছে জনপ্রিয় হয়ে উঠেছিলেন। কিন্তু ব্যাক্তিগত ভাবে তিনি খুশি ছিলেন না। বেশ কিছু হিট ফিল্ম তিনি দর্শকদের উপহার দিয়েছিলেন। তার পরেও তিনি খুশি ছিলেন না। আর তার কারণ ছিল জনপ্রিয়তা। যার প্রভাব পড়েছিল তার ব্যক্তিগত জীবনেও।

তিনি জানিয়েছেন বেশীরভাগ ক্ষেত্রে তাকে আবেদনময়ী রুপে দেখা গেলেও তিনি ব্যাক্তিগত ভাবে আদেও স্বাচ্ছন্দ্য ছিলেন না। যার জেরে বাকিরা ভেবেছিলেন তিনি সেই অর্থে ভাল অভিনেত্রী নন। সেন তনয়া আরও জানিয়েছেন এই কারণে তিনি কারো উপর কোন অভিযোগ করেন না। সেই সময়ে যে ধরনের চরিত্রে অভিনয় তিনি করেছিলেন তা ছিল লাস্যময়ী বা আবেদন পূর্ণ চরিত্র। সেই অনুযায়ী তাকে মানানসই জামাকাপড় পড়তে হত। যা প্রভাব ফেলেছিল তার নিজের জীবনে।

আবেদনময়ী বা সেক্সি এই ট্যাগ তার জীবনের সঙ্গে জুড়ে যাওয়াতে প্রভাব পড়েছিল তার স্কুল জীবনেও। স্কুলে থাকতে থাকতেই তার সঙ্গে ওই ট্যাগ গুলি জুড়তে থাকে। যার কারণে সব সময় ঠিকঠাক সুন্দর হয়ে সেজেগুজে থাকতে হত। একটা বাড়তি চাপ তার জীবনের সঙ্গে জুড়ে গিয়েছিল। পারফেক্ট লুক বা সঠিক সাজ পোশাক তাকে সবসময়ে মেনে চলতে হত। এমনকি বাইরে গেলেও এই বিষয়টি তাকে খেয়াল রাখতে হত।

পরদাতে তাকে দর্শকেরা যেভাবে দেখতেন সেই ইমেজ রাখার জন্য সর্বদা তাকে সতর্ক থাকতে হত। নিজেকে সামলে রাখতে হত। সেই বিষয়টি খেয়াল রাখতে হত। যার জেরে কার্যত ক্লান্ত হয়ে পড়েছিলেন তিনি। যার জেরেই তিনি কার্যত বলিউড ছেড়েছেন বলে জানিয়েছেন।

কিছুদিন আগেই হলিউড তারকা টুইট করে জানিয়েছিলেন মেগান ফক্স তার এই আবেদনময়ী হয়ে ওঠার কাহিনী। মাত্র ১৫-১৬ বয়স থেকে তার সিনেমাতে কাজ করার কাহিনী এবং দর্শকদের কাছে তার ভাবমূর্তি এই সকল কিছু জানিয়েছিলেন। আর তারপরে বলি তারকা রিয়া সেন জানালেন নিজের জীবনের এই দিক।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.