ছড়িয়ে পড়া গুজব নিয়ে যা বললেন মাশরাফি

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝেই গত ২০ জুন হঠাৎ করেই ভক্তদের চমকে দিয়ে খবর আসে এই মরণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সদ্য সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। পরে তিনি নিজেও নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে এ ব্যাপারে নিশ্চিত করেছিলেন।

এরপর মাশরাফিকে নিয়ে গুজব ছড়িয়ে পড়েছিল, তার শারীরিক অবস্থা খারাপ। তিনি হাসপাতালে ভর্তি হতে যাচ্ছেন; কিন্তু সেই বিষয়টাও যে ছিল পুরোপুরি গুজব, তা মাশরাফি নিজেই স্ট্যাটাস দিয়ে জানিয়ে দেন। নিজের ফেসবুক পেজে তিনি লিখেছিলেন, সুস্থ আছেন এবং বাসায় আইসোলেশনে থেকেই চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন নেই। কিছু পরীক্ষার জন্য হাসপাতালে যাওয়ার প্রয়োজন হতে পারে।

কোনো ধরনের বিভ্রান্তিকর নিউজে বিচলিত না হওয়ার কথাও বলেন তিনি ভক্তদের। একই সঙ্গে ওই সময় তিনি ভক্ত-সমর্থকদের কাছে দোয়া প্রার্থনা করেন। একই সঙ্গে সবাইকে পরামর্শ দেন, একান্ত প্রয়োজন না হলে যেন কেউ বাড়ির বাইরে না যান।

এবার আবারও মাশরাফি সম্পর্কে গুজব ছড়িয়ে পড়েছে যে, তিনি করোনা নেগেটিভ হয়েছেন। এটাও যে পুরোপুরি গুজব, তা আবারও স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন মাশরাফি। বলেছেন, ১৪ দিন হলেই তিনি দ্বিতীয়বার টেস্ট করাবেন। এখন হয়েছে মাত্র আটদিন। টেস্টই করাননি। নেগেটিভ হবে কীভাবে?

মাশরাফি যে স্ট্যাটাস দিয়েছেন, সেটা হুবহু এ রকম, ‘বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, আমি কোভিড-১৯ নেগেটিভ। এটি মোটেও সত্য নয়। এখনও পুনরায় টেস্ট করাইনি। ১৪ দিন হওয়ার পর পর টেস্ট করানোর ইচ্ছে আছে।

মহান আল্লাহর ইচ্ছায় ও আপনাদের দোয়ায় এমনিতে ভালো আছি। বাসায় থেকেই প্রয়োজনীয় চিকিৎসা নিচ্ছি। বড় কোনো শারীরিক সমস্যা নেই। আমার জন্য এবং দেশজুড়ে আক্রান্ত সবার জন্য দোয়া প্রার্থনা করছি। সবাই সাবধানে থাকবেন, ভালো থাকবেন। আমরা সবাই মিলেই লড়াই চালিয়ে যাব। আল্লাহ সহায়।’

 

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.