চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে থানায় জিডি

‘পাসওয়ার্ড’ সিনেমায় জনপ্রিয় ‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’ গানের অংশ অনুমতি ছাড়া ব্যবহার করায় চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খানের বিরুদ্ধে গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন গানটির কণ্ঠশিল্পী দিলরুবা খান।

গতকাল সোমবার (২৯ জুন) বিকেলে গানটির গীতিকার কায়সার আহমেদ, সুরকার আশরাফ উদাসসহ তিনজনের পক্ষে দিলরুবা খান এ সাধারণ ডায়েরি (জিডি) করেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন দিলরুবা খান ও গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম।

সাধারণ ডায়েরিতে (জিডি) শাকিব খানের বিরুদ্ধে কপিরাইট আইন ও ডিজিটাল নিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগ তুলে দিলরুবা খান জানান, তাদের অনুমতি ছাড়াই গানটি রিমেক করে চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খান তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘পাসওয়ার্ড’ চলচ্চিত্রে ব্যবহার করেছেন। পরে তা ইউটিউব চ্যানেলেও প্রকাশ করেছেন এবং এই গানটি একটি বিজ্ঞাপনে দিয়েছেন।

এই গানের জন্য গত রোববার (২৮ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় অভিযোগ করা হয়েছে। শুধু শাকিব খানই নন, অবৈধভাবে অনুমতি ছাড়া গানের অংশ ব্যবহার করায় ও মোবাইল অপারেটর ব্র‍্যান্ড রবির বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে।

গানটির শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসের পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন এ অভিযোগ করেন।

গণমাধ্যমকে ব্যারিস্টার ওলোরা আফরিন জানিয়েছেন, চিত্রনায়ক শাকিব খান তার ‘পাসওয়ার্ড’ সিনেমায় গানটির পিক দুটি লাইন অনুমতি ছাড়া ব্যবহার করেছেন, যা কপিরাইট করা ছিল। তিনি সিনেমায় ব্যবহার করে সেই কপিরাইট আইন ভঙ্গ করেছেন।

মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমাটি মুক্তি পায় ২০১৯ সালে। ছবিটির ‘পাগল মন’ শিরোনামে গানে কণ্ঠ দিয়েছেন ভারতের অশোক সিং। এতে পর্দায় ঠোঁট মেলান শাকিব খান। শাকিব খান প্রযোজিত বেশ দর্শকপ্রিয়তা অর্জন করে ছবিটি। বিশেষ করে ছবির ‘পাগল মন’খ্যাত গানটি জনপ্রিয়তা পায়। এবার সেই গানটি নিয়েই বিপাকে পড়লেন নায়ক শাকিব খান।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.