শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে চলতি ২০২০-২০২১ অর্থ বছরে কোনো কাজ না করেই ৩০টি প্রকল্পের প্রায় ১ কোটি ১৭ লাখ ১৮ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

প্রকল্পগুলো হলো- গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর), গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) ও কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্প।

কৈজুরি, চরকৈজুরি, জয়পুরা ও পাচিল গ্রামের একাধিক ব্যক্তি সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, চলতি ২০২০-২০২১ অর্থ বছরে কৈজুরী ইউনিয়নের টিআর, কাবিখা, কাবিটার বিভিন্ন ভুয়া প্রকল্প দেখিয়ে কোনো কাজ না করেই চলতি ২০২০-২০২১ অর্থ বছরে কৈজুরী ইউনিয়ন পরিষদের নামে বরাদ্দকৃত মোট ১ কোটি ১৭ লাখ ১৮ হাজার টাকা আত্মসাৎ করেছেন চেয়ারম্যান সাইফুল ইসলাম।

এ ছাড়া একই রাস্তাকে বিভিন্ন সময়ে বিভিন্ন প্রকল্প দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন তিনি।

এলাকাবাসী অবিলম্বে এই বিপুল পরিমাণ সরকারি অর্থ আত্মসাৎকারী কৈজুরী ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, এ নিয়ে কেউ আগে কোনো অভিযোগ করেনি। তাই বিষয়টি নজরে আসেনি। ঢালাওভাবে করা এ অভিযোগ সঠিক নয়। কিছু কিছু কাজ হয়েছে। যেসব স্থানে কাজ হয়নি, খোঁজ নিয়ে সেসব স্থানে কাজ করা হবে।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা বলেন, আমি একটি মিটিং এ আছি। এ বিষয়ে পরে কথা হবে।

তবে বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে কৈজুরী ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি। তার ওই নম্বরে খুদে বার্তা পাঠালেও তিনি তার জবাব দেননি। ফলে এ বিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।

সম্পর্কিত সংবাদ

উল্লাপাড়ায় নিখোঁজের ৫ ঘন্টা পর শিশুর মৃতদেহ উদ্ধার

উল্লাপাড়া

উল্লাপাড়ায় নিখোঁজের ৫ ঘন্টা পর শিশুর মৃতদেহ উদ্ধার

তানিম তূর্যঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নিখোঁজের ৫ ঘন্টা পর পুকুর থেকে ইয়াম ইসলাম( ৮) নামের এক শিশুর মৃতদেহ উদ্ধার করেছে...

উপজেলা কাপড়ের হাট আড়ৎ মালিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত

অর্থ-বাণিজ্য

উপজেলা কাপড়ের হাট আড়ৎ মালিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত

শাহজাদপুর উপজেলা সংবাদদাতাঃ শাহজাদপুর উপজেলার কাপড়ের হাট আড়ৎ মালিক সমিতির নব-নির্বাচিত ক...

নববর্ষ পহেলা বৈশাখ নিয়ে নানা কথা

উপ-সম্পাদকীয়

নববর্ষ পহেলা বৈশাখ নিয়ে নানা কথা