কামারখন্দে মা-ছেলে করোনায় আক্রান্ত

ছবিঃ প্রতীকী

সিরাজগঞ্জের কামারখন্দে মা ও শিশু ছেলে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে।

আজ শুক্রবার (০৮ মে) বিকেলে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে মা ও ছেলের নমুনা প্রতিবেদন এসেছে। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো সাতজনে। তবে এরমধ্যে দুইজন ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

কামারখন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফারুক হোসেন জানান, আক্রান্ত মা সেলিনা বেগমের বয়স ৩৫ ও ছেলে সালমানের বয়স ৮ বছর। তারা উপজেলার হালুয়াকান্দি গ্রামের বাসিন্দা।

তিনি বলেন, গত ২৯ এপ্রিল করোনার উপসর্গ নিয়ে ঢাকা থেকে স্বপরিবারে এসেছিলেন সেলিম হোসেন। খবর পেয়ে ৩০ এপ্রিল ওই পরিবারের পাঁচ সদস্যের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং তাদের বাড়ি লকডাউন করা হয়। শুক্রবার সেলিমের স্ত্রী সেলিনা ও ছেলে সালমানের রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। বাকি তিনজনের রিপোর্ট অপেক্ষমান রয়েছে। আমরা ঘটনাস্থলে গিয়ে মা-ছেলেকে আলাদা ঘরে থেকে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করেছি।

এদিকে এ নিয়ে জেলায় মোট সাতজন করোনায় আক্রান্ত হলো। এর মধ্যে কাজিপুরের বাবা-ছেলে বুধবার সুস্থ হয়ে ফিরেছেন। এছাড়াও বেলকুচির একজন ও উল্লাপাড়ার দুইজন সুস্থ হওয়ার পথে বলে জানিয়েছেন সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির।