করোনা আক্রান্ত গান বাংলার তাপস-মুন্নী

গানবাংলা টেলিভিশনের প্রধান নির্বাহী ও জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত সংগীত শিল্পী কৌশিক হোসেন তাপস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া টেলিভিশনটির চেয়ারপার্সন ফারজানা মুন্নীরও করোনা পজেটিভ। তাপস এমন তথ্য নিশ্চিত করেছেন।

তাপস জানিয়েছেন, তারা দুজনেই মানসিকভাবে সুস্থ আছেন। নিজ বাসাতেই আছেন। মেনে চলছেন চিকিৎসক পরামর্শ।

তাপস বলেছেন, ‘আমি যখন কোনও নেগেটিভ বিষয়ের মুখোমুখি হই, তখনই একটা মানুষের মুখোমুখি হই। কারণ আমি জানি, তার কাছে গেলে সব নেগেটিভিটি পজেটিভ হয়ে ধরা দেবে। তিনি হলেন আমার স্ত্রী ফারজানা মুন্নী। কারণ তার ভেতরে সবসময় একটা ইতিবাচক শক্তি কাজ করে। অথচ আজ আমরা দুজনেই পজেটিভ ফলাফল হাতে পেলাম! যে পজেটিভ আমাদের দাঁড় করিয়ে দিলো নতুন এক অন্ধকারের মুখোমুখি।’

তিনি আরও লেখেন, ‘আমরা দুজনেই জীবনের শুরু থেকে ইতিবাচক ছিলাম। আমরা জীবনের সব অসুবিধাকে ইতিবাচক দৃষ্টিতে সমাধান করেছি। অন্যদের জন্যেও সবসময় ইতিবাচক ছিলাম। আমাদের যথাসাধ্য চেষ্টা ছিলো মানুষের দিকে পজেটিভ দৃষ্টিতে তাকাবার। আর এখন আমরা আনুষ্ঠানিকভাবে করোনা পজিটিভ!’

তিনি লেখেন, ‘আমরা বিশ্বাস করি আল্লাহ দয়াবান। তাঁর পরিকল্পনাই সেরা পরিকল্পনা! তিনিই আমাদের রক্ষা করবেন।’

এদিকে করোনা পজেটিভ ফলাফল হাতে পাওয়ার আগমুহূর্ত পর্যন্ত তাপস-মুন্নী দম্পতির নেতৃত্বে গানবাংলা পরিবার কাজ করেছে করোনা ভাইরাস মহামারি প্রতিরোধে। দুর্যোগের শুরুতে মানুষের মানসিক স্বাস্থ্য অটুট রাখতে, গান-কথায় সচেতনতা তৈরিতে দেশি-বিদেশি খ্যাতনামা শতাধিক শিল্পীর অংশগ্রহণে সোশ্যাল মিডিয়ায় নিয়মিত অনুষ্ঠান আয়োজন করেছে গানবাংলা। এছাড়াও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ লাখ টাকা অনুদান প্রদান করে প্রতিষ্ঠানটি।

এর বাইরে ঢাকা উত্তর সিটি করপোরেশনসহ বিভিন্ন মাধ্যমে বিপদগ্রস্ত দুই হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয় গানবাংলার পক্ষ থেকে। সবশেষে গেল ১০ জুন পুলিশ সদর দফতরে গিয়ে মহাপরিদর্শক বেনজীর আহমেদের হাতে বিপুল পরিমাণের স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী তুলে দেন কৌশিক হোসেন তাপস। উদ্দেশ্য পুলিশ সদস্যদের সুরক্ষা নিশ্চিত করা।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.