করোনাভাইরাসে আক্রান্ত শহীদ আফ্রিদি

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শারীরিক অসুস্থতা বোধ করলে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা করান আফ্রিদি। তাতে তার নমুনায় ভাইরাসের উপস্থিতি মেলে।

উপমহাদেশের অন্যান্য দেশের মত পাকিস্তানেও করোনাভাইরাসের প্রাদুর্ভাব ক্রমশ বাড়ছে। পাকিস্তানে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা সোয়া এক লাখ অতিক্রম করেছে। এমন পরিস্থিতিতে ভাইরাসের হাত থেকে রেহাই পেলেন না আফ্রিদিও।

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহায়তায় বিগত কয়েক মাস ধরে দিনরাত কাজ করে চলেছেন আফ্রিদি। তার নিজের নামে গড়া শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন। এতে তার শরীরেই বাসা বাঁধে ছোঁয়াচে করোনাভাইরাস।

করোনা টেস্টে পজিটিভ হওয়ার খবর নিশ্চিত করে শনিবার (১৩ জুন) দুপুরে এক টুইট বার্তায় আফ্রিদি বলেন,‘বৃহস্পতিবার থেকেই অসুস্থ বোধ করছিলাম, আমার শরীর ঠিক ছিল না। এরপর পরীক্ষা করাই এবং দুর্ভাগ্যবশত আমি করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হিসেবে চিহ্নিত হয়েছি। দ্রুত সেরে ওঠার জন্য আপনাদের দোয়া প্রয়োজন, ইনশাআল্লাহ্‌।’

নিজের ফাউন্ডেশন নিয়ে এতদিন ভীষণ ব্যস্ত ছিলেন আফ্রিদি। করোনা মোকাবেলায় নিরলস পরিশ্রম করে ব্যাপক প্রশংসা কুড়িয়ে নিয়েছিলেন পাকিস্তানি অলরাউন্ডার। করোনাভাইরাস মোকাবেলার উদ্দেশ্যে বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম তার প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুললে প্রায় ১৭ লাখ টাকায় নিজের ফাউন্ডেশনের পক্ষে ব্যাটটি কিনে নেন আফ্রিদি।

সূত্রঃ বিডি ক্রিকটাইম

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.