ওয়াজ করলেন এসিল্যান্ড, মন্ত্র মুগ্ধের মতো শুনলো সবাই

সিরাজগঞ্জের শাহজাদপুরের পৌর শহরের দরগাহপাড়া মহল্লায় হযরত মখদুম শাহ দৌলা শহিদ ইয়ামেনী (রাঃ) এর মসজিদ প্রাঙ্গনে হযরত শামসুদ্দিন তাবরেজী (রাঃ) এর বাৎসরিক ওরশ ছিল সোমবার (২২ ফেব্রুয়ারি)। সন্ধার পর থেকেই শুরু হয় ওয়াজ মাহফিল, ধর্মপ্রাণ মুসল্লীরা ওয়াজ শোনার জন্য মসজিদ প্রাঙ্গনে জমায়েত ছিল। ঈশা’র নামাজের পর ওয়াজ মাহফিলের মাইকে পরবর্তী বক্তা হিসেবে ঘোষনা দেওয়া হয় শাহজাদপুরের সহকারী কমিশনার (ভূমি) মো: মাসুদ হোসেনের নাম।

যথারীতি সহকারী কমিশনার মো: মাসুদ হোসেন উপস্থিত মুসল্লীদের সালাম জানিয়ে তার ওয়াজ শুরু করেন। প্রায় ১ঘন্টা তিনি ওয়াজ করেন, ওয়াজে তিনি পবিত্র আল কুরআনের বিভিন্ন আয়াত, বিভিন্ন হাদিস গ্রন্থের বিভিন্ন হাদিস বর্ণনা করেন।

মো: মাসুদ হোসেন ওয়াজের বেশিরভাগ সময়ই তিনি সর্বশেষ নবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর জীবনের বিভিন্ন অনুসরনীয় বিষয় নিয়ে আলোচনা করেন। তার সাবলীল ও সু-মধুর কন্ঠের ওয়াজ উপস্থিত মূসল্লীরা মন্ত্রমুগ্ধের মতো শোনেন।
ওয়াজের মাধ্যমে তিনি নাগরিকদের বিভিন্ন ভালো কাজের উৎসাহ, মন্দ কাজে নিষেধ ও বিভিন্ন দিক নির্দেশনা দেন।

এসময় উপস্থিত ছিলেন শাহাজাদপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মামুনুর রশীদ লিয়াকত।

মোঃ আব্দুল্লাহ নামের একজন মূসল্লী জানান, সহকারী কমিশনার (ভূমি) মো: মাসুদ হোসেন অসাধারণ ওয়াজ করেছেন। তার ওয়াজ শুনে মনে হয়েছে যেনো কোন নিয়মিত বক্তার ওয়াজ শুনলাম।