এবার সরে গেলেন স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব

স্বাস্থ্য সচিবের বদলির পর বদলি হলেন স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ ওয়াহেদুর রহমান। তাকে স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিবের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে। মোহাম্মদ ওয়াহিদুর রহমানকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পরবর্তী পদের জন্য ন্যাস্ত করা হয়েছে।

উল্লেখ্য যে, জাহিদ মালেক স্বাস্থ্যমন্ত্রী হওয়ার পর মোহাম্মদ ওয়াহেদুর রহমানকে তার একান্ত সচিব হিসেবে নিয়োগ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

এবার মন্ত্রিসভা গঠিত হওয়ার পর সব মন্ত্রীরই তার একান্ত সচিব জনপ্রশাসন মন্ত্রণালয়ের তালিকা অনুযায়ী দেওয়া হয়। কোনো মন্ত্রীই তার পছন্দ একান্ত সচিব নিতে পারেননি। তবে ওয়াহিদুর রহমান একান্ত সচিব হওয়ার পর ক্রমশ তিনি বিতর্কে জড়িয়ে পড়েছিলেন।

সাম্প্রতিক সময়ে সিএমএসডির বিদায়ী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদউল্লাহ যে অভিযোগগুলো করেছেন সেই অভিযোগে সেই অভিযোগে মন্ত্রীর একান্ত সচিবের প্রসঙ্গও এসেছিল। তবে কী কারণে তাকে বদলি করা হয়েছে সে প্রসঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয় কোনোকিছু বলেনি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেছেন যে, এটি একটি রুটিন ওয়ার্ক। যেকোনো সরকারি কর্মকর্তা যেকোনো সময় যেকোনো জায়গায় বদলি হতে পারেন। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যে শুদ্ধি অভিযান শুরু হয়েছে, সেই অভিযানে প্রথম দফায় সিএমএসডি’র পরিচালককে বদলি করা হয়। এরপর স্বাস্থ্য সচিবকে বদলি করা হয়। এখন মন্ত্রীর একান্ত সচিবকেও বদলি করা হলো।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.