শুক্রবার, ২৪ মে ২০২৪
বিক্ষোভ মিছিল।

২৬ মার্চ শাহজাদপুর সরকারি হাইস্কুল মাঠে আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় স্থানীয় এমপি ও আওয়ামী লীগকে কটুক্তি করে বক্তব্য দেওয়ার প্রতিবাদে রবিবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক প্রফেসর আজাদ রহমানকে শাহজাদপুরে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, স্মারকলিপি প্রদান ও কুশপুত্তলিকা দাহ করেছে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ যৌথভাবে এ বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, স্মারকলিপি প্রদান ও কুশপুত্তলিকা দাহ করে। 

বিক্ষোভকারীরা শাহজাদপুর আদালত চত্বর থেকে উপজেলা পরিষদ চত্বরে এসে কুশপুত্তলিকা দাহ করে। এ সময় শাহজাদপুর উপজেলা যুবলীগের সাবেক আহব্বায়ক রাজিব শেখের সাথে চেয়ারম্যান আজাদ রহমানের সমর্থক হামলাকোলা গ্রামের আলো হাজীর ছেলে আব্দুল মান্নানের মারপিটের ঘটনা ঘটে। এতে বিক্ষোভকারীদের মধ্যে আরও উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপর বিক্ষোভকারী স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমানকে শাহজাদপুরে অবাঞ্ছিত ঘোষণা করে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। 

সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মহি উদ্দিন মহির, উপজেলা কৃষক লীগের সাবেক আহ্বায়ক হুমায়ুন কবির টিপু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুবেব ওয়াহেদ শেখ কাজল, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাজিব শেখ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ হাসান সুনাম প্রমুখ। 

বক্তারা বলেন, গত ২৬ মার্চ শাহজাদপুর হাইস্কুল মাঠে শাহজাদপুর উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগকে ‘অমি লীগ' ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতার নানা কর্মকান্ড নিয়ে কটুক্তি করে বক্তব্য রাখেন। এতে দলের নেতা-কর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও অসোন্তোষ ছড়িয়ে পড়ে। এরই জের ধরে এদিন তার এ বক্তব্যের প্রতিবাদে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি চয়ন ইসলাম বলেন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে একটি দায়ীত্বশীল পদে থেকে স্থানীয় এমপি ও আওয়ামী লীগের বিরুদ্ধে বিষদগার করে বক্তব্য দেয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের ঠিক হয়নি। তার এ ধরণের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান বলেন, আমি এ ধরণের কোন বক্তব্য দেইনি। আমার বিরোধীতাকারীরা আমার বক্তব্যকে বিকৃত করে আমার বিরুদ্ধে নেতা-কর্মীদের উস্কিয়ে দিয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা ঢাকায় আওয়ামী লীগের একটি জরুরী মিটিংয়ে থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

কুশপুত্তলিকা দাহ।

সম্পর্কিত সংবাদ

আবার জোড়া গোল মেসির, মায়ামির পর এবার শীর্ষে তুললেন নিজেকে

খেলাধুলা

আবার জোড়া গোল মেসির, মায়ামির পর এবার শীর্ষে তুললেন নিজেকে

জিলেট স্টেডিয়ামে ম্যাচের শুরুটা অবশ্য ইন্টার মায়ামির পক্ষে ছিল না। প্রায় ৬৬ হাজার দর্শকের সামনে স্বাগতিক নিউ ইংল্যান্ড ম...

বিগ ডাটা কি এবং কেন! ( What is Big Data and Why? )

ফটোগ্যালারী

বিগ ডাটা কি এবং কেন! ( What is Big Data and Why? )

একটা সময় ছিলো যখন আমরা আমাদের সবকিছুই কাগজে লিখে রাখতাম। কখন খেতে যাবো, কবে মিটিং, কখন শপিং এ যাবো এসব টু ডু লিস্টগ...

৫ বছরেও চেয়ারম্যানের পা পড়েনি গালা ইউনিয়ন পরিষদেঃ ভোগান্তিতে ইউনিয়নবাসী

শাহজাদপুর

৫ বছরেও চেয়ারম্যানের পা পড়েনি গালা ইউনিয়ন পরিষদেঃ ভোগান্তিতে ইউনিয়নবাসী

নাগরিক পরিচয়পত্র, জন্ম-মৃত্যু সনদ, ত্রাণ পেতে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। আসতে হয় পৌর সদরে এতে করে আর্থিক ক্ষতিগ্রস্থ হচ্...

সাংবাদিক শিমুল হত্যায় মিরুর জামিন মেলেনি

আইন-আদালত

সাংবাদিক শিমুল হত্যায় মিরুর জামিন মেলেনি

সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত প্রধান আসামি বরখাস্তকৃত পৌর মেয়র হালিমুল হক ম...

চৌহালীতে পুকুরে ডুবে স্কুল শিক্ষিকার মৃত্যু

চৌহালী

চৌহালীতে পুকুরে ডুবে স্কুল শিক্ষিকার মৃত্যু

চৌহালী প্রতিনিধি: চৌহালীতে সেলিনা বেগম (৪১) নামের এক স্কুল শিক্ষিকার পুকুরে ডুবে মুত্যু হয়েছে। আজ বুধবার ভোরে বাড়ির প...

শাহজাদপুরে পানির চেয়ে দুধের দাম কমঃ কৃষক দিশেহারা